ত্রিশোর্ধ্বদের টার্গেট করে সেক্স টয় বিক্রি করত তারা

ত্রিশোর্ধ্বদের টার্গেট করে সেক্স টয় বিক্রি করত তারা

রাজধানীর পলস্নবী থেকে এবার দেশে 'সেক্স টয়' বিক্রিকারী চক্রের মূল হোতাসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে সিআইডি। অভিযোগ রয়েছে, এ চক্রটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ বিভিন্ন ওয়েবসাইটে সেক্স টয়ের যৌন উদ্দীপক বিজ্ঞাপন দিত। চক্রটির সদস্যরা ত্রিশোর্ধ্ব বয়সীদের টার্গেট করে এসব নিষিদ্ধ পণ্য বিক্রি করত। এ ছাড়া যারা একাকী জীবনযাপন করছেন, তাদেরও টার্গেট করত চক্রটি। সিআইডির সাইবার ইনভেস্টিগেশন টিম বলছে, ৭ জানুয়ারি রাজধানীর কলাবাগানে বন্ধু তানভীর ইফতেখার দিহানের বাসায় ধর্ষণের শিকার হয়ে মারা যাওয়া স্কুলছাত্রীর মৃতু্যর ঘটনার সূত্র ধরে তাদের গ্রেপ্তার করা হয়।

রোববার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সিআইডির সাইবার ক্রাইম কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারের অতিরিক্ত ডিআইজি মো. কামরুল আহসান।

তিনি জানান, 'তারা বিদেশ থেকে বৈধ পণ্য আমদানির আড়ালে এসব নিষিদ্ধ পণ্য বাংলাদেশে নিয়ে আসছে। পরে ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে লোভনীয় বিজ্ঞাপনের মাধ্যমে উচ্চমূল্যে বিক্রি করছে। ডিজিটাল পস্নাটফর্ম ব্যবহার করে এসব পণ্য বিক্রির কার্যক্রম চলছে। যেমন লাইকি, টিকটক ব্যবহার করে একটি ক্লোজ গ্রম্নপ তৈরি করে হোটেল, রেস্টুরেন্ট এবং ডিজেপার্টির আড়ালে এ ধরনের কর্মকান্ড চলছিল।'

গ্রেপ্তারকৃতরা হলেন- রেজাউল আমিন হৃদয় (২৭), মীর হিসামউদ্দিন বায়েজিদ (৩৮), মো. সিয়াম আহমেদ ওরফে রবিন (২১), মো. ইউনুস আলী (৩০), আরজু ইসলাম জিম (২২) ও চক্রের মূলহোতা মো. মেহেদী হাসান ভূইয়া ওরফে সানি (২৮)।

এ সময় তাদের কাছ থেকে সেক্স টয়, ৫টি মোবাইল ফোন, ১টি ল্যাপটপ ও ৯টি সিম কার্ড জব্দ করা হয়েছে বলে তিনি জানান। গ্রেপ্তারকৃত ৬ জনের বিরুদ্ধে পল্টন থানায় বিশেষ ক্ষমতা আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে