পূর্ণ ডোজ টিকা নেওয়া পর্যটকরা প্রবেশ করতে পারবেন সৌদিতে

পূর্ণ ডোজ টিকা নেওয়া পর্যটকরা প্রবেশ করতে পারবেন সৌদিতে

বৈশ্বিক করোনা মহামারিতে দীর্ঘ ১৭ মাস বন্ধ থাকার পর বিদেশি পর্যটকদের জন্য দুয়ার খুলছে সৌদি আরবের। তবে সৌদি সরকারের অনুমোদিত টিকার পূর্ণ ডোজ নিয়েছেন, এমন বিদেশি পর্যটকরাই কেবল দেশটিতে প্রবেশ করতে পারবেন।

সৌদি আরবের পর্যটন মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী ১ আগস্ট থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। শুক্রবার দেশটির কর্তৃপক্ষ এই ঘোষণা দিয়েছে বলে রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থার খবরে জানা গেছে।

ঘোষণা অনুযায়ী সৌদি কর্তৃপক্ষের অনুমোদিত ফাইজার, অ্যাস্ট্রাজেনেকা, মডার্না অথবা জনসন অ্যান্ড জনসনের কোভিড টিকার পূর্ণ ডোজ নেওয়া বিদেশি পর্যটকরা 'কোনো প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন ছাড়াই' দেশটিতে যাওয়ার সুযোগ পাবেন।

তবে কোয়ারেন্টিনের প্রয়োজন না পড়লেও সৌদিতে প্রবেশের আগের ৭২ ঘণ্টার মধ্যে আরটি পিসিআর পরীক্ষার ফল নেগেটিভ হওয়ার প্রমাণ দাখিল করতে হবে। এ ছাড়া দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছে তাদের বিস্তারিত তথ্য জমা দিতে হবে।

তবে ওমরাহ পালনের ক্ষেত্রে বিদেশি মুসলিস্নদের ওপর থাকা নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে কোনো ঘোষণা দেয়নি সৌদি আরব। যে কোনো সময় ওমরাহ পালন করা যায় বলে প্রতি বছর বিশ্বের লাখ লাখ মুসলিম সৌদি আরবে ওমরাহ পালন করতে যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে