সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

ইয়াবা পাচারের চেষ্টা

হাইকোর্টেও জামিন মেলেনি

ম যাযাদি ডেস্ক

পার্সেল পোস্টের (পাঠানো) মাধ্যমে যুক্তরাষ্ট্রে ইয়াবা পাচারের চেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় যুক্তরাষ্ট্র প্রবাসী মো. আতাউল করিম ওরফে আলমগীরের জামিনের আবেদন আদালতের কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

জামিন সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে রোববার হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসানের ভার্চুয়াল একক বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নূর-ই-আলম উজ্জ্বল। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল রেজাউল হক। এর আগে গত ২১ মে যুক্তরাষ্ট্রে পাঠানোর উদ্দেশ্যে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন ডাকঘরে একটি পার্সেল পরীক্ষার পর সেখানে এক হাজার ৪৪৬ পিস ইয়াবার সন্ধান মেলে। এ ঘটনায় ওই দিনই একটি মামলা দায়ের করা হয়।

করোনা আক্রান্তদের জন্য হাসপাতালে শয্যা বাড়াতে রিট

ম যাযাদি রিপোর্ট

সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রত্যেক সরকারি-বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের জন্য শয্যা বাড়ানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের (আসক) পক্ষে রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করা হয়। রিটে স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানিতে থাকবেন আইনজীবী জেড আই খান পান্না, সৈয়দা নাসরীন ও শাহীনুজ্জামান।

এর আগে এ বিষয়ে পদক্ষেপসহ একাধিক বিষয় উলেস্নখ করে সরকারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছিল। নোটিশ পাঠানোর পর এ বিষয়ে কোনো পদক্ষেপ না নেয়ায় রিটটি করা হলো।

রাঙ্গুনিয়ায় মদ উদ্ধার হাইকোর্টে চারজনের জামিন

ম যাযাদি রিপোর্ট

চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে ১২ হাজার ৮৫০ লিটার দেশীয় চোলাই মদ উদ্ধারের ঘটনায় আটক চার ব্যক্তিকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত আবেদন শুনানি নিয়ে রোববার হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসানের একক বেঞ্চ ভার্চুয়ালি এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফজলুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়। আসামিরা হলেন- লিয়াকত (২৪), মো. আজগর আলী (২০), নুর হোসেন (২১) ও রমজান আলী (১৯)।

উদ্ধার হওয়া মাদক দ্রব্যের আনুমানিক মূল্য ৩৮ লাখ ৫৫ হাজার টাকা। ওই মামলায় জামিন আবেদন করার পর আদালত জামিন মঞ্জুর করে আদেশ দেন।

টিকার জন্য ২৪ হাজার বিদেশগামী শিক্ষার্থীর নিবন্ধন

ম যাযাদি রিপোর্ট

উচ্চশিক্ষার জন্য বিদেশ যেতে ইচ্ছুক ২৪ হাজার শিক্ষার্থী টিকার জন্য নিবন্ধন করেছেন। নিবন্ধিত শিক্ষার্থীদের মধ্যে চীনগামী শিক্ষার্থীদের সংখ্যা আট হাজার ৯৮৯ জন।

রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের করোনা সেলের এক কর্মকর্তা জানান, টিকার জন্য আবেদন করা মোট শিক্ষার্থীর সংখ্যা ২৪ হাজার। গত ১৭ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত টিকার নিবন্ধনে এ তথ্য পাওয়া গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে