'আমরা বিষয়টি আরও দেখি'

'আমরা বিষয়টি আরও দেখি'

দেশের সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত গর্ভবতী নারীদের বিশেষ তত্ত্বাবধানে আলাদা চিকিৎসার ব্যবস্থা গ্রহণ ও তাদের জন্য পর্যাপ্ত অক্সিজেনসহ প্রয়োজনীয় মেডিকেল পথ্য সরবরাহ নিশ্চিত করতে স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা চেয়ে করা রিট মুলতবি (স্ট্যান্ড ওভার) করেছেন হাইকোর্ট।

এ সময় আদালত বলেন, 'আমরা বিষয়টি আরও দেখি। সরকার তো চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরাই তো লকডাউন মানছি না। আপনারা জানেন, ঈদের আগে এক কোটি চার লাখ মোবাইল ইউজার ঢাকা ত্যাগ করেছে (সিম এক স্থান ত্যাগ করেছে)। তাই আমরা যেকোনো আদেশ দিলে সেটির জবাব দিতে দিতেই হাসপাতাল কর্তৃপক্ষের সময় চলে যাবে, তাই আমরা কোনো আদেশ দিতে চাই না।'

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহীমের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল একক বেঞ্চ এমন মন্তব্য করে আদেশ দেন।

আদালতে গতকাল রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জেড আই খান পান্না। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট ডক্টর সৈয়দা নাসরিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস ও বিপুল বাগমার।

এর আগে দেশের সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে গর্ভবতীদের জন্য আলাদা চিকিৎসার ব্যবস্থা গ্রহণ ও তাদের জন্য পর্যাপ্ত অক্সিজেনসহ প্রয়োজনীয় মেডিকেল পথ্য সরবরাহ নিশ্চিত করতে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা চেয়ে রিট আবেদন করা হয়েছিল। রিটে একই সঙ্গে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারকে দেশের সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে করোনা রোগীদের জন্য শয্যার সংখ্যা বাড়াতেও বলা হয়। ওই রিটের শুনানিতে আদালত এসব কথা বলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে