নিয়োগ বাতিলের সিদ্ধান্তে ক্ষুব্ধ মেডিকেল টেকনোলজিস্টরা

নিয়োগ বাতিলের সিদ্ধান্তে ক্ষুব্ধ মেডিকেল টেকনোলজিস্টরা

মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ বাতিলের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ-২০২০ বাস্তবায়ন কমিটি। রোগ নির্ণয়ের ক্ষেত্রে মেডিকেল টেকনোলজিস্টদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। অনেক বছর ধরে মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ নেই। করোনাকালে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে নিয়োগ পরীক্ষা হলেও স্বাস্থ্য মন্ত্রণালয় পরীক্ষা বাতিলের প্রজ্ঞাপন জারি করায় টেকনোলজিস্টরা ভীষণ ক্ষুব্ধ ও হতাশ।

মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ-২০২০ বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক উত্তম কুমার যায়যায়দিনকে বলেন, 'নিয়োগের অনিয়মের সঙ্গে যারা জড়িত তাদের আইনের আওতায় আনা উচিত। নিয়োগ পরীক্ষায় যদি কোনো অনিয়ম হয়ে থাকে, সঙ্গে সঙ্গেই সেটা বাদ দেওয়া উচিত ছিল। কিন্তু তা না করে উত্তীর্ণদের আবার মৌখিক পরীক্ষা নেওয়া হলো। কিন্তু কয়েক মাস পর পুরো নিয়োগ বাতিল করা খুবই দুঃখজনক। তিনি বলেন, এটা প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশ ছিল। সেই আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখানো আমরা সমীচীন মনে করছি না।'

নিয়োগ বঞ্চিত একাধিক পরীক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগ এলে যারা নেপথ্যে জড়িত তাদের বাদ দিয়ে কেন নিয়োগ প্রক্রিয়া সম্পাদন করা হলো না? তারা এ বিষয়ক তদন্ত কমিটির প্রতিবেদন জনসম্মুখে প্রকাশ করার দাবি জানিয়ে বলেন, একদিকে অনিয়মের সঙ্গে জড়িত দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যদিকে মেধায় লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সকলকে নিয়োগ দিতে হবে।

দেশে করোনা শনাক্তে নমুনা সংগ্রহ ও পরীক্ষার জন্য গত বছর জুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জরুরিভিত্তিতে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের নির্দেশ দেন। এজন্য মেডিকেল টেকনোলজিস্টদের ১ হাজার ২০০ পদ এবং মেডিকেল টেকনিশিয়ানদের ১ হাজার ৮০০ পদসহ তিন হাজার নতুন পদ সৃষ্টি করা হয়।

প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী ওই বছর ২৯ জুন স্বাস্থ্য অধিদপ্তর মেডিকেল টেকনোলজিস্টদের ৮৮৯টি পদ এবং মেডিকেল টেকনিশিয়ানদের ১ হাজার ৮০০টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। বিজ্ঞপ্তি অনুযায়ী মেডিকেল টেকনোলজিস্ট পদে ২৩ হাজার ৫২২ ও মেডিকেল টেকনিশিয়ানদের বিভিন্ন গ্রম্নপে প্রায় ৫০ হাজার জনকে লিখিত পরীক্ষার জন্য নির্বাচন করা হয়। গত বছরের ১২, ১৮ এবং ১৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা হয়। এ বছরের ২২ ফেব্রম্নয়ারি ও ১০ মার্চ লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষাও নেওয়া হবে। কিন্তু উত্তীর্ণদের ফল প্রকাশ করা হচ্ছিল না। ফল প্রকাশের দাবিতে মেডিকেল টেকনোলজিস্টরা দফায় দফায় আন্দোলন করলেও গত মঙ্গলবার এ নিয়োগ বাতিল করে সরকার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে