শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

এবার বাড়ছে না বাণিজ্য মেলার সময়

যাযাদি রিপোর্ট
  ২৯ জানুয়ারি ২০২৩, ০০:০০
শেষের দিনগুলোতে জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা, বেড়েছে বিক্রি। এতে খুশি ব্যবসায়ীরা। ছুটির দিন শনিবারও মেলায় ছিল ক্রেতা-দর্শনার্থীর উপচেপড়া ভিড় -ফোকাস বাংলা

এবার নির্দিষ্ট সময়েই শেষ হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। শনিবার মেলার পরিচালক ও আয়োজক সংস্থা রপ্তানি উন্নয়ন বু্যরোর (ইপিবি) সচিব ইফতেখার আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, সার্বিকভাবে আমরা চেষ্টা করছি মেলাটা যেভাবে চলছে যাতে সফলভাবে নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করতে। আর সামনের দিনগুলোয় আমরা চেষ্টা করছি মানুষকে যেন আরও ভালো মেলা উপহার দিতে পারি। এবারের মেলা থেকে আমরা অনেক ধরনের অভিযোগ ও পরামর্শ পেয়েছি। সেগুলোকে ভালো করে বিবেচনা করে আরও নতুন কিছু সংযোজন করে মেলাটাকে কিভাবে আগামীতে আকর্ষণীয় করা যায় সেই চেষ্টা করছি।

জানা গেছে, বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠান হবে ৩১ জানুয়ারি বিকাল ৪টায়। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। বিশেষ অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি, এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, ইপিবির ভাইস চেয়ারম্যান এএইচএম আহসান, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

২৮তম দিনে এসে বাণিজ্য মেলার সার্বিক

পরিস্থিতি জানিয়ে ইপিবি সচিব ইফতেখার আহমেদ চৌধুরী বলেন, মেলার শেষ শুক্রবার (২৭ জানুয়ারি) প্রায় চার লাখ লোক বাণিজ্য মেলায় এসেছিলেন। আশা করছি মেলার শেষ দিন পর্যন্ত এমন লোকসমাগম থাকবে। যদিও অনেক ব্যবসায়ী বলেছেন তাদের বেচাকেনা কম ছিল। তবে আমি মনে করি শেষ ১০ দিনে যে পরিমাণ লোক হয়েছে তাতে ব্যবসায়ীদের পুষিয়ে যাওয়ার কথা। শুক্রবারও প্রচুর বিক্রি হয়েছে। যারাই এসেছেন কিছু না কিছু কিনে নিয়ে গেছেন।

উলেস্নখ্য, এবার নিয়ে দ্বিতীয়বার রাজধানীর পূর্বাচলে বাণিজ্য মেলা অনুষ্ঠিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ জানুয়ারি বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে (বিবিসিএফইসি) এ মেলার উদ্বোধন করেন। এতে দেশ-বিদেশের ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন আছে, যা গত বছরের চেয়ে ১২৬টি বেশি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে