রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মিরাজ হোসেনের বই 'তবু ফুল ফুটুক'

'ব্যাখ্যাতীত'
  ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০
মিরাজ হোসেনের বই 'তবু ফুল ফুটুক'

লেখক এম মিরাজ হোসেনের চতুর্থ উপন্যাস 'তবু ফুল ফুটুক' প্রকাশিত হয়েছে এবারের একুশে বইমেলায়। সত্য ঘটনা

অবলম্বনে রচিত এই বইটি ইতোমধ্যে পাঠকদের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে। বইটির প্রকাশনা প্রতিষ্ঠান নওরোজ কিতাবিস্তানের স্টলে প্রতিদিন ভিড় করছেন বিভিন্ন বয়সের বইপ্রেমীরা।

এবারের বইমেলা সম্পর্কে নওরোজ কিতাবিস্তানের স্বত্বাধিকারী মঞ্জুরুল ইসলাম চৌধুরী চন্দন বলেন, কাগজের দাম বাড়ায় এ বছর বইয়ের দাম বাড়াতে হয়েছে। এতে বই বিক্রিতে নেতিবাচক প্রভাব পড়েছে। গত বছরের তুলনায় এ বছর অনেক কমসংখ্যক বই প্রকাশিত হয়েছে। মেলায় ভিড় ভালো হলেও বিক্রি কম। এর মধ্যে কিছু বই ভালো করছে। লেখক এম মিরাজ হোসেনের বই 'তবু ফুল ফুটুক' ভালো বিক্রি হচ্ছে।

নতুন বই সম্পর্কে এম মিরাজ হোসেন বলেন, বইয়ের বাজার বেশ চড়া। এরপরও 'তবু ফুল ফুটুক' বইটি ভালো বিক্রি হচ্ছে। গ্রামীণ সমাজের এক করুণ চিত্র ফুটে উঠেছে বইটিতে। প্রায় সব বয়সের পাঠক বইটি পছন্দ করছে। বইটি অনলাইনে প্রি-অর্ডারে খুব ভালো বিক্রি হয়েছে এবং নতুন অর্ডার এখনো আসছে। নতুন বই ছাড়াও আমার গত বছরের থ্র্রিলার বই 'ব্যাখ্যাতিত' ও ভালো বিক্রি হচ্ছে। বাংলাদেশের বৃহত্তম অনলাইন বুক পস্ন্যাটফর্ম জড়শড়সধৎর-এর তিনটি সর্বাধিক বিক্রিত থ্রিলার বইয়ের একটি হয়ে উঠেছে।

এদিকে, গত বছর এম মিরাজ হোসেনের দ্বিতীয় বই 'আপন নামা' এর প্রকাশনা প্রতিষ্ঠানের সর্বোচ্চ বিক্রিত বই এবং ২০২২ সালের একুশে বইমেলায় সর্বাধিক বিক্রিত বইয়ের তালিকায় রয়েছে। তার প্রতিটি বই ভিন্ন ধারার। এ প্রসঙ্গে লেখক এম মিরাজ হোসেন বলেন, 'আমি কখনো গল্প তৈরি করি না। প্রতিটি মানুষের জীবনেই কিছু বিশেষ ঘটনা থাকে। যে ঘটনাগুলো আমি দেখেছি এবং জেনেছি, সেসব ঘটনাই আমি লেখায় প্রকাশ করি। আমার লেখাগুলো কোনো না কোনোভাবে আমার জীবনের সঙ্গে জড়িত।' প্রেস বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে