শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৮ মার্চ ২০২৩, ০০:০০

যুক্তরাষ্ট্রের ফ্যাকাল্টি সিনেটের সঙ্গে শিক্ষামন্ত্রীর সাক্ষাৎ

ম যাযাদি ডেস্ক

যুক্তরাষ্ট্রের ফ্যাকাল্টি সিনেট প্রেসিডেন্ট ডক্টর দেলোয়ার আরিফের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সোমবার সিনেট প্রেসিডেন্টের সরকারি বাসভবনে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় তারা ইউনিভার্সিটি অব সাউথ আলবামা এবং বাংলাদেশ সরকারের সঙ্গে পারস্পরিক সহযোগিতার বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের সম্ভাবনা নিয়ে আলোচনা করেন।

ডক্টর আরিফ বাংলাদেশের পরবর্তী প্রজন্মকে বিশ্ব নাগরিক হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন। এ সময় ইউনিভার্সিটি অব সাউথ আলবামার সঙ্গে একটি সহযোগিতা স্মারক স্বাক্ষরের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন শিক্ষামন্ত্রী।

আদালতে পুলিশের লাঠিচার্জ রিটের আদেশ কাল

ম যাযাদি ডেস্ক

গত ১৫ ও ১৬ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আইনজীবী ও সাংবাদিকদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনা তদন্তের নির্দেশনা চেয়ে রিটের শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আগামীকাল বুধবার আদেশ দেবেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের বেঞ্চ এ দিন ধার্য করেন। আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

খিলগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ম যাযাদি ডেস্ক

রাজধানীর খিলগাঁওয়ে একটি বাসা থেকে লামিয়া আক্তার অর্পিতা (২৩) নামের এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনার পর থেকে ওই গৃহবধূর স্বামী পলাতক রয়েছেন। রোববার রাতে খিলগাঁও থানার নবীনবাগ এলাকায় এই ঘটনা ঘটে।

খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) সোনিয়া আক্তার বলেন, আমরা খবর পেয়ে খিলগাঁওয়ের নবীনবাগ এলাকার ২৪৮/৯ সি নম্বর বাসা থেকে ওই গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করি।

আমরা জানতে পেরেছি ওই গৃহবধূ একটি কল সেন্টারে চাকরি করতেন। সাইফ নামের এক ছেলের সঙ্গে এক বছর আগে প্রেম করে তার বিয়ে হয়। বিয়ের পর থেকে তার পরিবারের সঙ্গে যোগাযোগ কম ছিল বলে আমরা জানতে পেরেছি। তার স্বামী পলাতক রয়েছেন। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃতু্যর সঠিক

কারণ জানা যাবে।

মাদকবিরোধী অভিযানে

৪৯ জন গ্রেপ্তার

ম যাযাদি ডেস্ক

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৯ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

সোমবার সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়। গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩২টি মামলা করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে