শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

সংরক্ষিত আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ

ম যাযাদি ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আজ বিকাল ৪টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করতে হবে।

ইসি সচিব মো. জাহাংগীর আলম সম্প্রতি জানান, ৫০টি সংরক্ষিত আসনের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ ৪৮টি আসন পাবে। আর জাতীয় পার্টি পাবে দুটি আসন।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানান, এরই মধ্যে ভোটার তালিকা প্রস্তুত করা হয়েছে। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকলে ভোটে প্রয়োজন হবে না। তবে এরই মধ্যে দলগুলো তাদের প্রার্থীদের তালিকা ঘোষণা করেছে। এতে ভোট হওয়ার কোনো সম্ভাবনা নেই।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র ১৯ ও ২০ ফেব্রম্নয়ারি বাছাই হবে। প্রত্যাহার করা যাবে ২৫ ফেব্রম্নয়ারি পর্যন্ত। আর ভোটের তারিখ ১৪ মার্চ। কেউ প্রার্থিতা প্রত্যাহার না করলে এ সময়ের পরই ঘোষণা হবে বিনা প্রতিদ্বন্দ্বিতায়

নির্বাচিতদের নাম।

দরজায় ত্রম্নটি, আধা

ঘণ্টা পর চলল

মেট্রোরেল

ম যাযাদি রিপোর্ট

যান্ত্রিক ত্রম্নটির কারণে আধা ঘণ্টা বন্ধ ছিল মেট্রোরেল। শনিবার বেলা ৩টার দিকে পলস্নবী স্টেশনে একটি ট্রেনের স্বয়ংক্রিয় দরজায় ত্রম্নটি দেখা দেওয়ায় এই বিপত্তি ঘটে। সমস্যা সমাধানের পর বেলা সাড়ে ৩টার দিকে আবার ট্রেন চলাচল শুরু হয়।

এমআরটি পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ খান বলেন, 'মেট্রোরেলের দরজা স্বয়ংক্রিয়ভাবে খোলা ও বন্ধ হওয়ার কথা। কিন্তু মিরপুরের পলস্নবীতে একটি ট্রেনের দরজা কাজ করছিল না। এজন্য ট্রেন চলাচল বন্ধ রাখা হয়।'

তবে এ বিষয়ে মেট্রোরেল পরিচালনার দায়িত্বে থাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কারও বক্তব্য পাওয়া যায়নি।

শনিবার থেকে নতুন সূচি অনুযায়ী, এখন পিক আওয়ারে ৮ মিনিট পরপর ট্রেন ছাড়বে। আর অফ পিক আওয়ারে আগের মতোই ১২ মিনিট পরপর ছাড়বে ট্রেন।

সপ্তাহ শেষে ফের

বৃষ্টি হতে পারে

ম যাযাদি ডেস্ক

চলতি সপ্তাহের শেষের দিকে ফের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। দেশের বিভিন্ন স্থানে রাতের তাপমাত্রা কিছুটা কমেছে। সর্বনিম্ন তাপমাত্রা আরও সামান্য কমে ফের বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। গত সপ্তাহেও দেশের বিভিন্ন স্থানে হালকা বৃষ্টি হয়েছে।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এছাড়া রোববার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। সোমবারও সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। পরবর্তী পাঁচদিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে