শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মোলস্নাহাটে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ নিহত ১, আহত ২৮

বাগেরহাট ও মোলস্নাহাট (বাগেরহাট) প্রতিনিধি
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
মোলস্নাহাটে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ নিহত ১, আহত ২৮

বাগেরহাটের মোলস্নাহাট উপজেলার মোলস্নারকুল গ্রামে দুই বংশের লোকজনের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এছাড়া সংঘর্ষ চলাকালে ৬ পুলিশসহ আহত হয়েছেন অন্তত ২৮ জন। রোববার সন্ধ্যায় ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে হতাহতের এ ঘটনা ঘটে। নিহতের নাম পান্না মোলস্না (৪০)। তিনি মোলস্নারকুল গ্রামের তৈয়ব আলী মোলস্নার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বাগেরহাটের মোলস্নাহাট উপজেলার উদয়পুর ইউনিয়নের মোলস্নারকুল গ্রামের খাঁকি ও কাজী বংশের মধ্যে আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছে দীর্ঘদিন। এই বিরোধের জেরে রোববার সন্ধ্যায় উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) রাসেলুর রহমান ও থানার ওসি এস, এম, আশরাফুল আলম জানান, পুরনো বিরোধের জেরে রোববার বিকালে মোলস্নারকুল হাটে কাজী বংশের দুই সমর্থকের সঙ্গে খাঁকি বংশের সমর্থকদের কথা কাটাকাটি হয়। পরে তারা অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। সংঘর্ষ চলাকালে উভয়পক্ষই কয়েক রাউন্ড গুলি ছুড়ে।

তারা জানান, সংষর্ষের খবর পেয়ে পুলিশ দ্রম্নত ঘটনাস্থলে গিয়ে সংঘর্ষ থামানোর চেষ্টা করে। এ সময় ছয় পুলিশসহ অন্তত ২৮ জন আহত হয়েছেন। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করেছে। আহতদের স্থানীয় মোলস্নাহাট উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বলেন, 'পান্না মোলস্না গুলিতে না দেশীয় অস্ত্রের আঘাতে মারা গেছেন তা এখনই বলা যাচ্ছে না। পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ওই এলাকায় নতুন করে সংঘাত এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া ইটপাটকেল ছুড়ে পুলিশকে আহত এবং হত্যা ও সংঘর্ষের ঘটনায় জড়িত সন্দেহে কয়েক জনকে আটক করেছে পুলিশ। তারা হলেন লায়েক কাজী, সাহেব আলী, নয়ন মিয়া, রিফাত মোলস্না, সুখ মিয়া সরদার, আরজ আলী সিকদার, তৌহিদুল ইসলাম, হৃদয় শিকদার, ইয়াসিন ও খাঁকি গ্রম্নপের প্রধান এম শাহাজাহান খাঁকি। এদের বিরুদ্ধে আইনগত প্রক্রিয়া চলমান।

মোলস্নাহাট থানার ওসি এস, এম, আশরাফুল আলম বলেন, 'সংঘর্ষ, হত্যা ও পুলিশ অ্যাসল্ট ঘটনায় পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে