শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিইউবিটিতে জব ফেয়ার অনুষ্ঠিত

  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বিইউবিটিতে জব ফেয়ার অনুষ্ঠিত

শিক্ষার্থীদের চাকরি ও ইন্টার্নির সুযোগ করে দিতে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি, বিইউবিটি'তে সোমবার দিনব্যাপী জব ফেয়ারের আয়োজন করা হয়। বিইউবিটি'র ক্যারিয়ার গাইডেন্স অফিস ও বিডি জবসের যৌথ আয়োজনে ফেয়ারটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন- হা-মীম গ্রম্নপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক এ. কে. আজাদ এমপি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন 'দেশীয় বিভিন্ন প্রতিষ্ঠানে অনেক বিদেশি কর্মকর্তা কর্মরত রয়েছেন, যাদের বিশাল অংকের অর্থ বেতন দিতে হয়। যদি দক্ষ জনবল সৃষ্টি করে দেশীয় কর্মকর্তা দ্বারা সে কাজ করানো যায়, তাহলে দেশের জন্য বিপুল অংকের অর্থ সাশ্রয় হবে।' অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন- বিইউবিটি ট্রাস্টের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. সফিক আহমেদ সিদ্দিক। এ ছাড়া বিশেষ অতিথি ছিলেন- প্রাণ-আরএফএল গ্রম্নপের (পরিচালক (অর্থ)), মিসেস উজমা চৌধুরী, পরিচালক স্ট্যান্ডার্ড গ্রম্নপ ও স্ট্যান্ডার্ড ইন্সু্যরেন্স লিমিটেডের চেয়ারম্যান, এইচ. টি. এম. কাদের নেওয়াজ, ব্যাবিলন গ্রম্নপের পরিচালক, এস এম এমদাদুল ইসলাম, বিডি জবস ডটকম লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও মো. একেএম ফাহিম মাশরুর, ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও সিইও মো. মনির হোসেন, বিইউবিটি'র উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আলী নূর, জব ফেয়ার কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সৈয়দ মাসুদ হোসেন, বিইউবিটি ক্যারিয়ার গাইডেন্স অফিসের ডিরেক্টর ড. মোহাম্মদ মাসুদুর রহমান, মেসবাহুল হাসান ডেপুটি ডিরেক্টর বিইউবিটি ক্যারিয়ার গাইডেন্সসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা ও উচ্চপর্যায়ের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- বিইউবিটি'র উপাচার্য প্রফেসর ড. মো. ফৈয়াজ খান। সভাপতি তার বক্তব্যে 'চতুর্থ শিল্প বিপস্নবের' ফলে সৃষ্ট কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যাপক ব্যবহার সম্পর্কে আলোচনা করেন এবং পঞ্চম শিল্প বিপস্নবের প্রস্তুতি গ্রহণের বিষয়ে গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সব অনুষদের সম্মানিত ডিন, রেজিস্ট্রার, চেয়ারম্যান, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারী ও বিইউবিটি অ্যালামনাইরা। সম্মানিত অতিথিরা বিইউবিটির জব ফেয়ারের সার্বিক সাফল্য কামনা করেন।

মেলায় দেশের ৪৯টি স্বনামধন্য প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। চাকরিপ্রত্যাশী বিইউবিটি গ্র্যাজুয়েটদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে মেলা প্রাঙ্গণ। আয়োজন সম্পর্কে বিইউবিটি'র উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আলী নূর বলেন, এ ধরনের আয়োজনের মাধ্যমে আমাদের বর্তমান শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে জানতে পারছে এবং সে সব প্রতিষ্ঠানে চাকরির ক্ষেত্রে কি ধরনের যোগ্যতার প্রয়োজন, সে অনুযায়ী নিজেদের প্রস্তুত করতে পারবে। চাকরি মেলায় সদ্য পাস করা তরুণ শিক্ষার্থীদের সরাসরি চাকরির সুযোগ তৈরি হয়েছে এবং তারা উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে চাকরির সাক্ষাৎকার পর্ব সম্পন্ন করেছে ও একই সঙ্গে তাদের পছন্দের প্রতিষ্ঠানে চাকরির আবেদন জমা দিয়েছে। বিইউবিটি ট্রাস্টের সদস্য ও একাডেমিক অ্যাডভাইজর প্রফেসর মো. আবু সালেহ মেলার সমাপনী ঘোষণা করেন। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে