শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সদস্য গ্রেপ্তার

যাযাদি রিপোর্ট
  ০৩ মার্চ ২০২৪, ০০:০০
নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সদস্য গ্রেপ্তার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সক্রিয় সদস্যকে নারায়ণগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টিটেররিজম ইউনিট (এটিইউ)। গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের গোপন সংবাদের ভিত্তিতে এটিইউর একটি দল শনিবার আড়াইহাজার থানার সাতগ্রাম এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল জানান, রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের গোপন তথ্যের ভিত্তিতে শনিবার ভোর রাতে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার সাতগ্রাম ইউপির ৯নং ওয়ার্ডের পাঁচরুখী (ভুঁইয়াপাড়া) এলাকায় অভিযান চালায় এটিইউর একটি দল। সেখান থেকে বি এম বাহাউদ্দিন আহম্মেদ ওরফে চমককে (২৮) গ্রেপ্তার করা হয়। তার বাড়ি নড়াইল জেলার সদর থানার আলাদাৎপুর গ্রামে। বাবার নাম বি এম আলাউদ্দিন আহম্মেদ। পরবর্তী সময়ে তার দেওয়া তথ্য অনুযায়ী এটিইউর সদস্যরা একই দিন দুপুর আড়াইটার দিকে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার ভূলতা ইউপির ৬নং ওয়ার্ডের দক্ষিণ গোলাকান্দাইল এলাকা থেকে মো. আলী আকবর ওরফে জনি (২৭) ও ঢাকার আশুলিয়া থানার ৪নং ইয়ারপুর ইউপির জিরাবো এলাকা থেকে মো. আশরাফ আলীকে (২৮) গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে মোবাইল ফোন, একটি ট্যাব, একটি বাটন মোবাইল ফোন এবং বিপুল সংখ্যক বই জব্দ করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

তিনি আরও জানান, আসামিরা দীর্ঘদিন ধরে অনলাইন পস্ন্যাটফর্ম ব্যবহার করে বিভিন্ন উগ্রবাদী কন্টেন্ট প্রচার-প্রচারণাসহ দেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে নিষিদ্ধ সংগঠন 'আনসার আল ইসলামের' পক্ষে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তারা সাধারণ মানুষের মধ্যে উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা ও প্রস্তুতি নেওয়ার জন্য নিজেদের মধ্যে যোগাযোগ চালিয়ে যাচ্ছিল। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে