সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিজয় রাকিন সিটিতে আর্ট ক্যাম্প অনুষ্ঠিত

নতুনধারা
  ১৪ মার্চ ২০২৪, ০০:০০

রাজধানীর কাফরুলস্‌হ মুক্তিযোদ্ধাদের আবাসন প্রকল্প বিজয় রাকিন সিটিতে স্বাধীনতার স্মৃতিচারণে 'বর্ণিল রবি রশ্মি' শিরোনামে রিভার্ট অরগানাইজেশন আর্ট এন্ড আর্টিস্ট কর্তৃক গতকাল দিনব্যাপী আর্ট ক্যাম্প অনুষ্ঠিত হয়। সংগঠনের কর্ণধার চিত্র শিল্পী মনিরা বেগম লিপির উদ্যোগে আয়োজিত আর্ট ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবলিক সার্ভিস কমিশনের সাবেক চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবার কল্যাণ সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এটি আহমেদুল হক চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হক, শিল্প কলা একাডেমির চারুকলা বিভাগের পরিচালক মিনি করিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলা অনুষদের অধ্যাপক ড. আজহারুল ইসলাম চঞ্চল, সফিউদ্দিন শিল্পালয়ের নির্বাহী পরিচালক নাহিদা শারমিন, বাংলাদেশের জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার, কণ্ঠশিল্পী ও চিত্র শিল্পী কনক আদিত্য প্রমুখ।

আর্ট ক্যাম্পে ৫০ জন চিত্র শিল্পী অংশগ্রহণ করেন। তারা হলেন- বীর মুক্তিযোদ্ধা জিএম খলিলুর রহমান, সুদীপ্ত মলিস্নক সুইডেন, অধ্যাপক রাশেদ সুখন, আশরাফুল ইসলাম, সুনীল কুমার পথিক, সমীর কুমার বৈরাগী, লুবনা হাবিব, তৌহিদ শিমুলসহ আরও অনেকে।

এ সময় আর্ট ক্যাম্প আয়োজক প্রতিষ্ঠানের কর্ণধার মনিরা বেগম লিপি বলেন, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বর্ণিল রঙ্গে শিল্পীর তুলিতে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে চিত্র কর্মের মাধ্যমে ফুটিয়ে তুলে নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাস, চেতনা ও আমাদের সাংস্কৃতি ও ঐতিহ্যেকে তুলে ধরে আগামীতে উন্নত সোনার বাংলাদেশ গড়ে তুলতেই আজকের এই আর্ট ক্যাম্প। দিনব্যাপী এই আর্ট ক্যাম্পে দেশ বরেণ্য চিত্র শিল্পীরা এক মনোমুগ্ধকর পরিবেশে ক্যানভাস রাঙিয়ে তুলেন। বিকালে বিজয় রাকিন সিটি অ্যাপার্টমেন্ট ওনার্স কো অপারেটিভ সোসাইটি লিমিটেডের সভাপতি মো. মোর্শেদুল আলমের উপস্থিতিতে আর্ট ক্যাম্পের সমাপনী অনুষ্ঠিত হয়। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে