রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১

গোপালগঞ্জের সড়কে একসঙ্গে তিন বোন ও ভাবির মৃতু্য

তিন জেলায় আরও ৭ জন নিহত
যাযাদি ডেস্ক
  ২১ মার্চ ২০২৪, ০০:০০
গোপালগঞ্জে বুধবার বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় মাদারীপুরের গোপালপুর গ্রামের তিন বোন ও ভাবির মৃতু্যতে স্বজনদের আহাজারি -সংগৃহীত

গোপালগঞ্জের মুকসুদপুরে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ৫ জনসহ দেশের চার জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৯ জনের প্রাণহানি ঘটেছে। গোপালগঞ্জ ছাড়া অন্য জেলাগুলোর মধ্যে নীলফামারীতে সিএনজি-পিকআপের মুখোমুখি সংঘর্ষে দুজন, বাগেরহাটের রামপালে মোটর সাইকেল-ভ্যানের মুখোমুখি সংঘর্ষে এবং রাজধানীর খিলক্ষেতে পিকআপ ভ্যান উল্টে একজন করে নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন।

গোপালগঞ্জ প্রতিনিধি জানান, বুধবার সকাল সাড়ে ১০টায় ঢাকা-বরিশাল মহাসড়কের মুকসুদপুর উপজেলার রাঘদী ইউনিয়নের ডোমড়াকান্দি নামক স্থানে যাত্রীবাহী বাস ও যাত্রীবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে একই পরিবারের চার নারীসহ মাইক্রোবাসের চালক নিহত হন। দুর্ঘটনায় আহত হন আরও ৩ জন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা হলেন- গোপালগঞ্জ সদর উপজেলার আড়পাড়া গ্রামের সাঈদুজ্জামানের স্ত্রী সালমা জামান (৩৫), বোন নাসিমা বেগম (৫০) ও আসমা বেগম (৪৮). ভাবী আঞ্জুমানোয়ারা বেগম (৭০) এবং মাইক্রোবাস চালক আলমগীর।

পুলিশ জানায়, নিহত ৪ নারী মাদারীপুর জেলার কালকিনি উপজেলার গোপালপুর গ্রামের কাজী আবদুল হামিদের তিন মেয়ে ও এক পুত্রবধূ। তারা কালকিনিতে একটি মিলাদে শরিক হওয়ার জন্য ঢাকার পলস্নবীর বাসা থেকে কালকিনি আসছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, ডোমড়াকান্দি নামক স্থানে ঢাকাগামী গেস্নাবাল পরিবহণের একটি যাত্রীবাহী বাস ও মাদারীপুরের কালকিনিগামী একটি যাত্রীবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসের চালক ও ৪ নারী যাত্রী নিহত হন। তারা একই পরিবারের তিন বোন ও ভাবি। দুর্ঘটনায় গুরুতর আহত হন ৩ জন। এদের মাদারীপুরের রাজৈর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. জোবায়ের হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে বলেছেন, নিহতদের পরিবারপ্রতি ২৫ হাজার টাকা করে দেওয়া হবে এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা করবে গোপালগঞ্জ জেলা প্রশাসন।

স্টাফ রিপোর্টার, নীলফামারী জানান, বুধবার সকাল সাড়ে ৮টায় নীলফামারী-সৈয়দপুর প্রধান সড়কের জোরদরগা মসজিদের সামনে সিএনজি ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে মার্কেন্টাইল ব্যাংক নীলফামারী শাখার কর্মকর্তা নূরে আলম সিদ্দিকী (৩৬) ও নীলফামারীর জলঢাকা মৎস্য অফিসের অফিস সহকারী আবু তাহের (৫২) ঘটনাস্থলেই নিহত হন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন একজন। তাকে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে বুধবার বেলা সোয়া ১১টায় রাজধানীর খিলক্ষেতে পিকআপ ভ্যান উল্টে মো. মঞ্জুরুল ইসলাম (৪৫) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ইসলাম উদ্দিন (৬০) নামে আরও একজন। বুধবার বেলা সোয়া ১১টায় এ দুর্ঘটনা ঘটে।

মৃতের চাচাতো ভাই কাজী রবিন জানান, তার ভাই মঞ্জুরুল কাপড় ব্যবসায়ী। নারায়ণগঞ্জ গাউছিয়া বানটি এলাকায় অপূর্ব ভাটিক হাউস এবং গাজীপুর চৌরাস্তায় তাওফিকা বাটিক হাউসের মালিক মঞ্জুরুল। সকালে গাউছিয়া এলাকা থেকে ভাড়ায়চালিত একটি পিকআপ ভ্যানে কাপড় (থ্রিপিস) নিয়ে গাজীপুর চৌরাস্তায় তাদের একটি দোকানে যাচ্ছিলেন। পথে খিলক্ষেতে পিকআপ ভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থেকে আসা একটি ট্রাকে ধাক্কা দেয়। এতে পিকআপ ভ্যানটি উল্টে গেলে মঞ্জুরুল ও ইসলাম উদ্দিন রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন। পরে হাসপাতালে নিয়ে এলে মঞ্জুরুলের মৃতু্য হয়।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, 'গুরুতর আহত অবস্থায় দুজনকে দুপুর ১টায় ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর মঞ্জুরুলকে মৃত ঘোষণা করেন। মরদেহটি হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আহত ইসলাম উদ্দিন চিকিৎসাধীন।'

বাগেরহাট প্রতিনিধি জানান, মঙ্গলবার দুপুরের দিকে বাগেরহাটের রামপাল উপজেলার মালোপাড়া নামক স্থানে মোটরসাইকেল ও ব্যাটারিচালিত ভ্যানের মুখোমুখি সংঘর্ষ মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত রাব্বী শেখ খুলনা বটিয়াঘাটা উপজেলার ঝিনাইখালী গ্রামের কবির শেখের ছেলে। এ ঘটনায় আহত হয়েছেন একজন।

স্থানীয় গৌরম্ভা পুলিশফাঁড়ির এএসআই দুলাল চন্দ্র কর্মকার জানান, সংঘর্ষে রাব্বি ও সাকিব গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাব্বি শেখ মারা যান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে