শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৪ মার্চ ২০২৪, ০০:০০

চিকিৎসা শেষে দেশে

ফিরেছেন মির্জা

ফখরুল

ম যাযাদি ডেস্ক

চিকিৎসা শেষে ২০ দিন পর সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার সন্ধ্যা ৬টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এসে পৌঁছান তিনি। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান। এর আগে গত ৩ মার্চ স্ত্রী রাহাত আরাসহ চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান বিএনপির মহাসচিব।

প্রায় সাড়ে তিন মাস কারাগারে থাকার পর গত ১৫ ফেব্রম্নয়ারি জামিনে মুক্তি পান মির্জা ফখরুল। মুক্তির পর তিনি ঢাকায় কিছুদিন চিকিৎসা নেন। পরে চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুরে যান।

আজ থেকে ট্রেনের

টিকিট বিক্রি শুরু

ম যাযাদি রিপোর্ট

আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে। এবারও শতভাগ টিকিট বিক্রি হবে অনলাইনে। আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কবে, কোন তারিখের টিকিট বিক্রি করা হবে তা জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

শনিবার ঢাকার কমলাপুর স্টেশন ম্যানেজার মো. মাসুদ সারওয়ার বলেন, 'রোববার সকাল ৮টা থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হবে।'

গত ১৩ মার্চ ট্রেনের অগ্রিম টিকিট নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ রেলওয়ের ভারপ্রাপ্ত মহাপরিচালক সরদার সাহাদাত আলী জানিয়েছিলেন, এবার ঈদে আট জোড়া বিশেষ ট্রেন চালানো হবে। ঈদে পশ্চিমাঞ্চলে চলাচল করা সব আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট অনলাইনে পাওয়া যাবে সকালে আর পূর্বাঞ্চলে চলাচল করা ট্রেনের টিকিট অনলাইনে পাওয়া যাবে দুপুর ২টা থেকে।

দুই সিটি ভোট

প্রার্থীদের ব্যয়ের হিসাব দিতে হবে ১৭ এপ্রিলের মধ্যে

ম যাযাদি রিপোর্ট

সম্প্রতি অনুষ্ঠিত কুমিলস্না ও ময়মনসিংহ সিটি নির্বাচনের প্রার্থীদের ব্যয়ের হিসাব আগামী ১৭ এপ্রিলের মধ্যে জমা দিতে হবে।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, আইন অনুযায়ী ভোটের ফলাফল গেজেট আকারে প্রকাশের ৩০ দিনের মধ্যে ব্যয়ের হিসাব দিতে হয়। গত ১৯ মার্চ ফলাফলের গেজেট প্রকাশ হয়েছে। তাই আগামী ১৭ এপ্রিল হচ্ছে হিসাব জমা দেওয়ার সময় শেষ হবে।

ময়মনসিংহ ও কুমিলস্না সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গত ৯ মার্চ। এতে ২২৫ জনের মতো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। যাদের সবাইকে দিতে হবে নির্বাচনী ব্যয়ের হিসাব।

রাজধানীতে মাদকবিরোধী

অভিযানে গ্রেপ্তার ৩২

ম যাযাদি রিপোর্ট

মাদকবিরোধী অভিযানে রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩২ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শনিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকসহ তাদের গ্রেপ্তার করা হয়েছে।

ডিএমপি সূত্র জানায়, গ্রেপ্তারের পাশাপাশি তাদের হেফাজত থেকে ২৬৫ পিস ইয়াবা, ৩৭.১ গ্রাম হেরোইন, ৪ কেজি ১৭৫ গ্রাম গাঁজা ও ২০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়েছে।

এ ছাড়া গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৭টি মামলা দায়ের করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে