শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় বিএনপি নেতা চাঁদ

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি
  ২৫ মার্চ ২০২৪, ০০:০০

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক ও সারাদেশের আলোচিত বিএনপি নেতা আবু সাইদ চাঁদ আড়াই ঘণ্টার প্যারোলে মুক্তি পেয়ে তার মায়ের জানাজায় অংশগ্রহণ করেন। রোববার দুপুর ১টায় চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামে তার মায়ের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে আবু সাইদ চাঁদের মায়ের দাফন সম্পন্ন করা হয়। দুপুর দেড়টায় দাফন শেষে পুলিশের প্রিজন ভ্যানে করে তাকে আবার রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।

এর আগে গত শনিবার সকাল ৯টায় আবু সাইদ চাঁদের মা মোছাঃ আশরাফুন্নেছা ইন্তেকাল করেন (ইন্নালিলস্নাহি...রাজিউন)। তার বয়স হয়েছিল ৯৬ বছর।

মায়ের মৃতু্যর পর জানাজায় অংশ নেওয়ার জন্য আবু সাইদ চাঁদের পক্ষ থেকে তার আইনজীবী প্যারোলে মুক্তির আবেদন জানান। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আড়াই ঘণ্টার জন্য তার প্যারোল মঞ্জুর করেন। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে বিশেষ পুলিশ পাহারায় তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামে নিয়ে আসা হয়।

এদিকে আবু সাইদ চাঁদের মায়ের জানাজা ও দাফন কাজে অংশ নিতে নিজ বাড়িতে এসে পৌঁছালে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ প্রায় ৬-৭ হাজার মানুষ সমবেত হন। চাঁদকে জড়িয়ে ধরে বিএনপির নেতাকর্মীরা কান্নায় ভেঙ্গে পড়েন।

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক মেয়র মিজানুর রহমান মিনু বলেন, মায়ের মৃতু্যও খবরে বিএনপি নেতা আবু সাইদ চাঁদকে আড়াই ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল। জানাজা নামাজ শেষে পুলিশি পাহারায় কারাগারে নিয়ে যাওয়া হয়েছে। তবে প্যারোলে মুক্তির পর জানাজায় ব্যাপক লোক সমাগম হলেও বিএনপির নেতাকর্মীদের সহযোগিতায় সুষ্ঠু পরিবেশ জানাজা ও দাফন শেষ হয়েছে।

এ সময় জানাজায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়কসহ-সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, সাবেক মেয়র ও রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি মো. মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী জেলা যুবদলের সাবেক সভাপতি আনোয়ার হোসেন উজ্জ্বল, রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান। রাজশাহী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোঃ সাইফুল ইসলাম মার্শাল, চারঘাট উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম, রাজশাহী জেলা জামায়াতের সেক্রেটারি নাজমুল হক, উপজেল আ'লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, উপজেলা বিএনপির সভাপতি জাকিরুল ইসলাম বিকুল, জেলা ছাত্রদলের আহ্বায়ক শামীম সরকার, জেলা ছাত্রশিবিরের সভাপতি তরিকুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে