শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

'ব্যাংকার্স ওয়েলফেয়ার ক্লাব বাংলাদেশ' এর আলোচনা সভা

নতুনধারা
  ২৫ মার্চ ২০২৪, ০০:০০

ব্যাংকারদের সংগঠন 'ব্যাংকার্স ওয়েলফেয়ার ক্লাব বাংলাদেশ' এর উদ্যোগে অর্থনৈতিক উন্নয়ন পরিকল্পনায় ব্যাংক ও ব্যাংকারদের ভূমিকা শীর্ষক এক আলোচনা সভা শনিবার জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত হয়। একই সঙ্গে আন্তঃব্যাংক দাবা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় সংগঠনের মুখপত্র 'দি ব্যাংকার্স মিরর' এর মোড়ক উন্মোচন করা হয়।

সংগঠনের সভাপতি ও মার্কেন্টাইল ব্যাংকের সিএফও ড. তাপস চন্দ্র পালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. শহীদুজ্জামান সরকার। প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী ব্যাংকার্স ওয়েলফেয়ার ক্লাবের কল্যাণমুখী বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করেন। তিনি ব্যাংকারদের জন্য একটি হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগ বাস্তবায়নে সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানের উদ্বোধক বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আতিউর রহমান বলেন, দেশের উন্নয়নের সবচেয়ে বড় জোগানদার হচ্ছে ব্যাংক খাত। ব্যাংকিং খাতে সময়োপযোগী উন্নয়নের ফলে মানুষের দ্বারে দ্বারে ব্যাংক পৌঁছে গেছে। মোবাইল ব্যাংকিং, এজেন্ট ব্যাংকিং ও ডিজিটাল বিভিন্ন ব্যাংকিং সেবার মাধ্যমে ব্যাংকাররা উন্নয়নকে গতিশীল রাখছেন বলেও মন্তব্য করেন তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক লায়ন হামিদুল আলম সখার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক ড. আবুল কালাম আজাদ, সংগঠনের যুগ্ম সম্পাদক মো. আনোয়ারুল ইসলাম খন্দকার, কোষাধ্যক্ষ আবু জাফর মোহাম্মদ মহিউদ্দিন, সদস্য মো. মুকিতুল কবীর প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে