সংবাদ সংক্ষপে

সংবাদ সংক্ষপে

মন্দিরে প্রাচীন

সোনার মুদ্রা

যাযাদি ডেস্ক

তামিলনাড়ুর তিরুচিরাপলিস্নতে জম্বুকেশ্বর মন্দিরের এক হাজার থেকে ১২শ শতকের পুরানো স্বর্ণমুদ্রা। সেগুলির পিঠে আরবি হরফে কিছু খোদাই করা আছে।

মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, মন্দিরের কাছে খননকার্যের সময় উদ্ধার হয় একটি পিতলের পাত্র। তাতে মিলেছে ১.৭১৬ কিলোগ্রাম ওজনের ৫০৫টি সোনার মুদ্রা। আবিষ্কৃত মুদ্রাগুলোর মধ্যে ৫০৪টি ছোট, একটিই বড়। পিঠে আরবি হরফে খোদাই করা লিপি দেখে অনুমান, খ্রিস্টপূর্ব এক হাজার থেকে ১২শ শতকের পুরানো এই মুদ্রাগুলো। সেই আরবি হরফে কী লেখা আছে জানতে ডাকা হয়েছে এক ভাষাবিদকে। আপাতত পাত্র সমেত স্বর্ণমুদ্রা তুলে দেওয়া হয়েছে স্থানীয় প্রশাসনের হাতে।

পুকুরে ভাসছিল

যুবকের লাশ

শিবচর (মাদারীপুর) সংবাদদাতা

মাদারীপুরের শিবচরে একটি পুকুর থেকে ভাসমান অবস্থায় আল-আমিন শিকাদার (২৫) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত আল-আমিন উপজেলার উমেদপুর ইউনিয়নের চরকমলাপুর গ্রামের নুরু মোহাম্মদ শিকদারের ছেলে।

পুলিশ ও এলাকাবাসীর সূত্রে জানা যায়, আল-আমিন দীর্ঘদিন ধরে মানসিক ভারসাম্যহীন ছিল। গত চারদিন আগে বাড়ি থেকে নিখোঁজ হয় সে। বৃহস্পতিবার সকালে উপজেলার উমেদপুর ইউনিয়নের কুমেরপাড় এলাকার আদেল উদ্দিন মৃধার পুকুরে একটি লাশ ভাসতে দেখে এলাকাবাসী। পরে এলাকাবাসী শিবচর থানা পুলিশকে খবর দেয়। পুলিশ এসে লাশটি উদ্ধার করে।

ট্রেনের ধাক্কায়

একজন নিহত

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা

আদমদীঘির অদূরে ট্রেনের ধাক্কায় আব্দুস ছামাদ (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। তিনি উপজেলার উথরাইল ঈদগাহপাড়ার আব্দুর রহিমের ছেলে। বৃহস্পতিবার সকাল সোয়া ৯টায় সান্তাহার-বোনারপাড়া রেললাইনের আদমদীঘি উপজেলার অদুরে বামনীগ্রামের নিকট এ ঘটনা ঘটে। থানায় ইউডি মামলা হয়েছে।

নিহতের স্বজন আজিজার রহমান জানায়, আব্দুস ছামাদ কিছুটা মানসিক ভারসাম্যহীন ব্যক্তি ছিলেন। বৃহস্পতিবার সকালে তিনি বাড়ি থেকে বের হয়ে রেললাইনের পাশে আসেন। এসময় বোনারপাড়াগামী আন্তঃনগর করতোয়া আপ ট্রেনের ধাক্কা লাগলে তিনি গুরুত্বর আহত হন। তাকে হাসপাতালে নেওয়ার পথে মারা যায়।

ট্রাকের চাপায়

অটোযাত্রী নিহত

যাযাদি ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জে ট্রাকচাপায় অটোরিকশার যাত্রী আশরাফুল ইসলাম নিহত হয়েছেন। এ ঘটনায় অটোরিকশার চালকসহ আরও তিনজন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের শিবগঞ্জ একাডেমি মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত আশরাফুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের বহালাবাড়ী গ্রামের মৃত রইশউদ্দিনের ছেলে। শিবগঞ্জ থানার এসআই আনাম জানান, সন্ধ্যায় জেলার শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের একাডেমির মোড়ে সোনামসজিদ থেকে ছেড়ে আসা একটি পণ্যবাহী ট্রাক বিপরীত দিক থেকে আসা একটি অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে অটোরিকশার যাত্রী আশরাফুল ঘটনাস্থলেই মারা যান। এ সময় অটোরিকশাচালক আরিফসহ আরও দুজন আহত হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে