logo
শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৫

  অনলাইন ডেস্ক    ২৬ মার্চ ২০২০, ০০:০০  

এক মাসের আগাম বেতনসহ ১৫ দিনের ছুটি দিল প্রতিষ্ঠানটি

যাযাদি ডেস্ক

করোনাভাইরাসের বিস্তার রোধে নাটোর শহরের একটি সমবায় প্রতিষ্ঠান কর্মীদের এক মাসের আগাম বেতনসহ ১৫ দিনের ছুটি দিয়েছে। প্রয়োজনে ছুটি আরও বাড়ানো হবে। ছুটিতে থাকাকালে সরকারি নির্দেশনা মেনে চললে তাদের সম্মানী ভাতা দেওয়ার প্রতিশ্রম্নতিও দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটির নাম 'সম্প্রীতি সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি'।

সম্প্রীতি সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির কানাইখালী প্রধান কার্যালয় সূত্রে জানা যায়, প্রতিষ্ঠানটিতে ২০ জন কর্মী আছেন, যারা প্রতিদিন মাঠপর্যায়ে গ্রাহকদের কাছে যান। বর্তমান পরিস্থিতিতে তারা করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার ঝুঁকিতে ছিলেন। বিষয়টি বিবেচনা করে কর্তৃপক্ষ কর্মীদের এক মাসের আগাম বেতনসহ ১৫ দিনের ছুটি দিয়েছেন। বুধবার থেকে এই ছুটি কার্যকর হয়েছে।

প্রতিষ্ঠানটির মাঠকর্মী তৃষা সাহা বলেন, ঋণ আদায় বন্ধ রাখার সরকারি ঘোষণার পর তারা তাদের আয়-উপার্জন নিয়ে দুশ্চিন্তায় ছিলেন। এখন কর্তৃপক্ষের এই উদ্যোগে তারা খুশি। তারা ছুটির সময় নিজ নিজ বাড়িতে থেকে করোনাভাইরাস প্রতিরোধে ভূমিকা রাখবেন।

সমবায় প্রতিষ্ঠানটির হিসাব বিভাগ থেকে জানা যায়, গত রোববার নাটোরের জেলা প্রশাসক বেসরকারি আর্থিক প্রতিষ্ঠানগুলোকে ঋণের কিস্তি আদায় স্থগিত রাখার নির্দেশ দেন। এর পরপরই প্রতিষ্ঠানটি তাদের চার শতাধিক গ্রাহকের কাছ থেকে কিস্তি আদায় স্থগিত করেছে।

এই প্রতিষ্ঠানের গ্রাহক ও স্থানীয় স্টেশন বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী আবদুস ছালাম বলেন, কিস্তি আদায় বন্ধ হওয়ায় তারা উপকৃত হয়েছেন। তার মতো ক্ষুদ্র ব্যবসায়ীরা এ সিদ্ধান্তে উপকৃত হবেন।

প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মো. আসাদুজ্জামান বুধবার বলেন, অন্য প্রতিষ্ঠানগুলোও যদি এমন ব্যবস্থা নেয়, তাহলে তা করোনাভাইরাস প্রতিরোধে সহায়ক হবে। ছুটির সময় কর্মীদের ব্যবহারের জন্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে মাস্ক, গস্নাভস ও স্যানিটাইজার বিতরণ করা হয়েছে বলে জানান তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে