বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
ডিআরইউ'র প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে মতিয়া চৌধুরী

প্রয়োজন না থাকলে ডিএসএ আইন সংসদে আসত না

যাযাদি ডেস্ক
  ২৭ মে ২০২৩, ০০:০০
ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শুক্রবার অতিথিদের নিয়ে কেক কাটেন জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী - ফেকাস বাংলা

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনের (ডিএসএ) যদি প্রয়োজনই না থাকত, তাহলে আইনটি পার্লামেন্টেই (সংসদ) আসত না। এরপরও যেহেতু আইনটি নিয়ে সাংবাদিকদের নানা আপত্তি আছে, আমি চাই আপনারা আরও বিশদভাবে বিষয়গুলো তুলে ধরুন।

শুক্রবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সদস্যদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মতিয়া চৌধুরী বলেন, আমাদের কার কতটুকু, আমি মনে করি সেটি পারস্পরিক আলোচনার ভিত্তিতেই নির্ধারণ হওয়া উচিত। সাংবাদিকতার একটি আলাদা নীতি আছে, আপনারা সেই নীতিমালা অনুসারেই চলেন। আমার কাছে এটি একটি জীবন্ত পেশা।

তিনি বলেন, সাংবাদিকতার দায়বদ্ধতা নিয়ে নিশ্চয়ই আপনারা সচেতন, আপনাদের এ বিষয়ে বলাটা মায়ের কাছে মাসির গল্প করার মতো। তবে বিভিন্ন বিষয়ে আপনাদের উচিত নীতিনির্ধারকদের সঙ্গে বসা, সরকারি দল হোক, বিরোধী দল হোক, সমাজের সব শ্রেণিপেশার সঙ্গে বসে আপনারাও একটি মতামত প্রদান করুন। এতে আমরাও সমৃদ্ধ হবো, আপনারাও হবেন।

সাংবাদিকদের সংঘবদ্ধ থাকার আহ্বান জানিয়ে মতিয়া চৌধুরী আরও বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির মাধ্যমে আপনারা সংঘবদ্ধ আছেন, সংঘবদ্ধ থাকতে পারা মানেই টিকে থাকা। আর টিকে থাকা মানেই সামনে এগিয়ে যাওয়া। আপনাদের উপদেশ দেওয়ার মতো কিছু নেই, কারণ আমি আমার সীমাবদ্ধতা সম্পর্কে সচেতন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিআরইউ সভাপতি মোরসালিন নোমানী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রথম থেকেই বিরোধিতা করে আসছে। আমরা যে আশঙ্কাগুলো করেছিলাম, এ আইনের মাধ্যমে সেগুলো অক্ষরে অক্ষরে প্রতীয়মান হচ্ছে। আমরা চাই, দ্রম্নত যেন আইনটি বাতিল করা হয়।

নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। 'ঐক্যেই সমৃদ্ধি' সেস্নাগানকে সামনে রেখে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (২৬ মে) ডিআরইউ প্রাঙ্গণে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে