• সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

দ্রম্নততম সময়ে বিচায় চায় মানবাধিকার কমিশন

দ্রম্নততম সময়ে বিচায় চায় মানবাধিকার কমিশন

যাযাদি রিপোর্ট

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার দ্রম্নততম সময়ে সম্পন্ন করা ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন।

বৃহস্পতিবার নবগঠিত কমিশনের প্রথম কমিশন সভার শুরুতে বর্বর নির্যাতন ও হত্যাকান্ডের শিকার আবরারের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করেন কমিশনের চেয়ারম্যান ও সদস্যরা।

সভায় নিহত আবরারের বাবা-মা-ভাই এবং স্বজনদের প্রতি কমিশনের সকলে সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করেন এবং ওই ঘটনায় কমিশনের করণীয় বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেন। সভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান নাছিমা বেগম।

সভায় আরও উপস্থিত ছিলেন- সার্বক্ষণিক সদস্য ড. কামাল উদ্দিন আহমেদ, অবৈতনিক সদস্য তৌফিকা করিম, মিজানুর রহমান খান, জেসমিন আরা বেগম, ড. নমিতা হালদার।

আবরারের মৃতু্যকে দেশ, জাতি ও তার পরিবারের জন্য এক বিরাট ক্ষতি উলেস্নখ করে কমিশনের চেয়ারম্যান বলেন, কমিশনের সদস্যরা সকলেই ঘাতকদের দ্বারা আবরারের নির্মম ও বর্বরোচিত হত্যাকান্ডের তীব্র নিন্দা জ্ঞাপন করেছেন।

আবরার হত্যার শুরু থেকেই কমিশন সরকারের গৃহীত পদক্ষেপ পর্যবেক্ষণ করে আসছে।

তিনি বলেন, দ্রম্নততম সময়ের মধ্যে দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা ও বিচার নিশ্চিত করার বিষয়ে প্রধানমন্ত্রীর দৃঢ় বক্তব্যকে কমিশন স্বাগত জানায়। আর যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে এ লক্ষ্যে আবরারের হত্যাকারীদের দ্রম্নততম সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।

এ বিষয়ে সরকারের নিকট সুপারিশ প্রেরণ করার বিষয়ে সকলেই একমত পোষণ করেন এবং এই মামলার অগ্রগতি পর্যালোচনার জন্য কমিশনের দুইজন সদস্যকে দায়িত্ব প্রদান করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে