logo
শনিবার, ২৪ অক্টোবর ২০২০ ৯ কার্তিক ১৪২৭

  ক্রীড়া প্রতিবেদক   ২২ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

মালদ্বীপে প্রীতি ম্যাচ কিংসদের

সবকিছু ঠিক থাকলে এই অক্টোবরেই এএফসি কাপে অংশ নিতে মালদ্বীপে যেত বাংলাদেশের বসুন্ধরা কিংস। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতি ও আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে বাধানিষেধ থাকায় এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) গ্রম্নপ পর্বের খেলাগুলো বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নেয়। তবে ম্যাচ বাতিল হলেও এবার মালদ্বীপের দুই ক্লাব টিসি স্পোর্টস ও মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে কিংসরা।

এএফসি কাপ বাতিল না হলে এতদিনে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের মালদ্বীপ যাওয়ার প্রস্তুতি শুরু হয়ে যেত। আগামী ২৩ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত দ্বীপ দেশটিতে হওয়ার কথা ছিল 'ই' গ্রম্নপের বাকি ম্যাচগুলো। কিন্তু করোনাভাইরাসের কারণে এশিয়ার ফুটবলের অভিভাবক সংস্থাটি এএফসি কাপের খেলাগুলো বাতিল করে দেওয়ায় মালদ্বীপের দুই ক্লাবের সঙ্গে খেলা হয়নি কিংসদের। তবে এই অক্টোবরেই মালদ্বীপ সফরের পরিকল্পনা করছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা। দেশটির যে দুটি দলের বিপক্ষে তিনটি ম্যাচ বাকি ছিল সেই টিসি স্পোর্টস এবং মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের সঙ্গে দুটি প্রীতি ম্যাচ খেলবে তারা।

'আমরা প্রাক-মৌসুম প্রস্তুতি হিসেবে দেশের বাইরে গিয়ে প্রীতি ম্যাচ খেলব এবং সেটা মালদ্বীপে। মালদ্বীপের টিসি স্পোর্টস এবং মাজিয়ার বিপক্ষে আমাদের খেলা ছিল। ওই দুটি দলের বিপক্ষেই আমরা ম্যাচ খেলব'- জানিয়েছেন কিংস সভাপতি মো. ইমরুল হাসান।

আগামী মৌসুমের জন্য কিংস ইতোমধ্যে চার বিদেশি দলভুক্ত করেছে। আর্জেন্টিনার বার্কোস এবং ব্রাজিলের রবিনহো ও ফার্নান্দেজ এসে দলের সঙ্গে যোগও দিয়েছেন। অক্টোবরের প্রথম সপ্তাহে আসবেন ইরানি ডিফেন্ডার খালেদ শাফি।

ইমরুল হাসান জানিয়েছেন, তারা অক্টোবরের মাঝামাঝিতে মালদ্বীপ যাওয়ার পরিকল্পনা করছেন। নতুন যে তিন বিদেশি নিয়েছে ক্লাবটি, তাদের সঙ্গে এক বছরের চুক্তি করা হয়েছে। আর্জেন্টিনার বার্কোসের সঙ্গে চুক্তি শেষ হবে ডিসেম্বরে, যখন ঘরোয়া ফুটবলে শুরু হবে। মেসির সাবেক সতীর্থ এক ম্যাচ খেলেই মুগ্ধ করেছেন বাংলাদেশের দর্শকদের। গত ১১ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টিসি স্পোর্টসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল বসুন্ধরা কিংস। বার্কোস একাই করেছিলেন ৪ গোল। তাহলে কি বার্কোসের খেলা আর দেখা যাবে না? অনেক দর্শকেরই এমন প্রশ্ন। 'অবশ্যই দেখা যাবে। আমরা তো তার খেলা দেখতেই পারলাম না। মাত্র একটি ম্যাচ খেলেছে। আমরা তাকে রেখে দেওয়ার সব চেষ্টা করব'- বলেন ইমরুল হাসান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে