রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

লিগেও জয় দিয়ে শুরু কিংসের

লিগেও জয় দিয়ে শুরু কিংসের
বঙ্গবন্ধু স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে উত্তর বারিধারার বিপক্ষে গোল করার পর রাউল বেসেরাকে ঘিরে বসুন্ধরা কিংসের সতীর্থদের উচ্ছ্বাস -বাফুফে

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ মাঠে গড়িয়েছে বুধবার থেকে। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের মুখোমুখি হয় উত্তর বারিধারা ক্লাব। যেখানে রাউল বেসেরা ও মোহাম্মদ ইব্রাহীমের লক্ষ্যভেদে ২-০ গোলের জয়ে লিগে শুভসূচনা করেছে কিংসরা। লিগের দ্বিতীয় ম্যাচে আজ বিকাল ৪টায় ঢাকা আবাহনী খেলবে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের বিপক্ষে।

সদ্য ফেডারেশন কাপ জিতে ফুরফুরে মেজাজে বুধবার মাঠে নামে বসুন্ধরা কিংস। অন্যদিকে নিজেদের শক্তি অনুযায়ী ফেডারেশন কাপের কোয়ার্টার পর্যন্ত লড়াই করা নবাগত উত্তর বারিধারা ক্লাবও আত্মবিশ্বাস নিয়েই লিগে ভালো কিছুর প্রত্যাশাতেই নিজেদের প্রথম ম্যাচটি খেলতে নামে। যদিও ম্যাচ শেষে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেনি। কিন্তু শক্তির বিচারে বহুগুণ এগিয়ে থাকা কিংসদের সঙ্গে দারুণ লড়াই করেছে বারিধারা ক্লাব। ম্যাচের ৫ মিনিটে বিপজ্জনক স্থানে বল পেয়ে গিয়েছিলেন কিংসের ব্রাজিলিয়ান মিডফিল্ডার জনাথন ফার্নান্দেজ। কিন্তু প্রতিপক্ষের মিডফিল্ডার পাপন সিং বল ক্লিয়ার করেন। ১২ মিনিটে কর্নার আদায় করে নেয় উত্তর বারিধারা। মিশরীয় মিডফিল্ডার মোস্তফা খারাবার কর্নার বক্সে হেডে ক্লিয়ার করেন কিংসের এক ডিফেন্ডার।

ফিরতি বলে পাপন সিং শট নিতে গেলেও বলের নাগাল পাননি। ১৫ মিনিটে ডান প্রান্ত থেকে কিংসের জনাথনের কর্নার বক্সে ইরানি ডিফেন্ডার খালিদ শাফেই ছুটে গেলেও বল পাননি। ১৭ মিনিটে নিশ্চিত গোলের সুযোগ হাতছাড়া হয় ফেডারেশন কাপ ও লিগের বর্তমান চ্যাম্পিয়নদের। ডান প্রান্ত থেকে ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ দারুণ মাপা এক ক্রস দিয়েছিলেন। বক্সে দাঁড়িয়ে থাকা আর্জেন্টাইন রাউল বেসেরা হেড নিয়েছিলেন। তাকে বাধা দেওয়ার জন্য দায়িত্বে থাকা প্রতিপক্ষের ফজিলভ বলের নাগালও পাননি। কিন্তু ভাগ্যই সহায় ছিল না আর্জেন্টাইন ফরোয়ার্ডের। বল বারে লেগে ফেরত আসায় হতশায় পুড়েন তিনি। তবে ৩৫ মিনিটে প্রায় একই ধরনের একটি আক্রমণ থেকে গোল করে দলকে লিড এনে দেন রাউল। ডান প্রান্ত থেকে এবারও বলটি বাড়িয়ে দিয়েছিলেন বিশ্বনাথ। এবার ক্রস খুব বেশি ভালো না হলেও দারুণ হেডে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন রাউল বেসেরা (১-০)।

২০২০-২১ মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম গোল করে এগিয়ে থেকেই বিশ্রামে যায় কিংসরা। ৪৭ মিনিটে বাঁ প্রান্ত থেকে বারিধারার মোস্তফা খারাবার বাড়িয়ে দেওয়া বল বক্সে পেয়ে শট নিয়েছিলেন দলীয় অধিনায়ক সুমন রেজা। কিন্তু খুব জোড়ালো শট নিতে পারেননি। তাই বল আয়ত্বে নিতে কোনো বেগ পেতে হয়নি জাতীয় দলে খেলা কিংসের অভিজ্ঞ গোলরক্ষক আনিসুর রহমান জিকোর। ৫৫ মিনিটে প্রায় ফাঁকা পোস্ট পেয়ে যান কিংসের মোহাম্মদ ইব্রাহীম। বল নিয়ে বক্সে ঢুকে দুর্দান্ত শট করেন। যা প্রতিপক্ষ গোলরক্ষক মামুন আলিফ শুয়ে পড়ে হাত ছোঁয়ালেও শেষ রক্ষা করতে পারেননি। বল চলে যায় বারিধারার জালে (২-০)। ৭৩ মিনিটে বক্সের বেশ কাছে বাঁ প্রান্তে ফ্রি কিক পায় বারিধারা। কিন্তু উজবেক মিডফিল্ডার কচনেভ যে শটটি নেন তা কোনো কাজেই আসেনি ক্লাবটির। ৮১ মিনিটে মতিন মিয়ার শট অল্পের জন্য জড়ায়নি জালে। শেষ মুহূর্তে কিংসদের বেশ কয়েকটি গোলের সুযোগ নষ্ট করে দিয়েছে বারিধারা। তবে শেষ পর্যন্ত ২-০ গোলের জয়েই মাঠ ছাড়ে লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

বুধবার কিংস বনাম বারিধারার ম্যাচের উদ্বোধন ঘোষণা করেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী। তিনি জানান মূলত কোভিড পরিস্থিতির কারণেই ঢাকার কাছাকাছি ভেনু্যগুলো নিয়ে মোট ৪ ভেনু্যতে ২০২০-২১ মৌসুমের পেশাদার লিগ হবে। তবে যেহেতু এখনো বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ছাড়া বাকি স্টেডিয়ামগুলো লিগের জন্য পুরোপুরি প্রস্তুত নয় তাই প্রথম অথবা দ্বিতীয় রাউন্ড পর্যন্ত লিগের ম্যাচগুলো একই ভেনু্যতে হতে পারে। আর সেই ভেনু্যটি হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে