বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ বঙ্গবন্ধুর নামে

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ বঙ্গবন্ধুর নামে

দীর্ঘ ১০ মাস পর দেশের মাটিতে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের সিরিজ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে ফিরছে টাইগাররাও। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এ বছর প্রত্যেকটি হোম সিরিজই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হবে এমনটাই পরিকল্পনা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। তাই সরফরকারীদের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের নামকরণ করা হয়েছে 'বঙ্গবন্ধু বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সিরিজ-২০২১।' আসন্ন সিরিজের টাইটেল স্পন্সর 'লাভেলো আইসক্রিম' এবং সিরিজে সহযোগিতা বা পাওয়ার্ড বাই হিসেবে থাকছে ওয়ালটন। সিরিজের টাইটেল ও গ্রাউন্ড ব্র্যান্ডিংয়ের দায়িত্ব পালন করবে মাত্রা।

শনিবার বঙ্গবন্ধু বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সিরিজের স্পন্সর পরিচিতি অনুষ্ঠানে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এমনটাই জানান। এ সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে উপস্থিত ছিলেন নির্বাহী প্রধান নিজাম উদ্দিন চৌধুরী সুজন ও বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এ ছাড়া লাভেলো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ একরামুল হক, ওয়ালটনের নির্বাহী কর্মকর্তা উদয় হাকিম এবং মাত্রার পক্ষ থেকে সানাউল আরেফিন উপস্থিত ছিলেন।

এর আগেই ঠিক করা হয়েছে বাংলাদেশ দলের টিম স্পন্সর হিসেবে থাকছে বেক্সিমকো এবং কিট (জার্সি) পার্টনার হিসেবে নেওয়া হয়েছে আকাশ ডিটিএইচকে। এ ছাড়া সিরিজটির ব্রডকাস্টিং রাইট কিনে নিয়েছে ব্যানটেক লিমিটেড।

জালাল ইউনুস বলেন, 'আমরা চাচ্ছি যতগুলো খেলা আছে আমরা যেন বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করতে পারি। এরকম চিন্তা-ভাবনা আছে আমাদের। সেই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু টি২০ কাপ হয়েছে, এখন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ হচ্ছে। জাতির জনকের নামে আমরা সিরিজের নামকরণ করেছি। এখন ঘরোয়া যে খেলাগুলো হবে আমরা চেষ্টা করব তাকে স্মরণ করে নামকরণ করার। জালাল ইউনুস জানান, 'স্থগিত থাকা ঘরোয়া ক্রিকেট শীঘ্রই শুরু করবে বিসিবি। তার আগে ক্রিকেটারদের মহামারি করোনার প্রতিষেধক প্রয়োগের কথা ভাবা হচ্ছে।'

জালাল ইউনুস বলেন, 'প্রিমিয়ার লিগ এক রাউন্ড হওয়ার পর বন্ধ হয়ে গেছে। এটা শুরু করার চিন্তাভাবনা আছে আমাদের। প্রথম বিভাগ, জাতীয় লিগ- অনেক খেলা বাকি আছে। ফেব্রম্নয়ারি মাসের পর আমরা শুরু করার চেষ্টা করব। আমাদের সভাপতি বলেছেন তিনি খেলোয়াড়দের প্রাধান্য দিয়ে ভ্যাকসিনের ব্যবস্থা করবেন।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে