মরুরদেশে আজ শুরু আইপিএল

মরুরদেশে আজ শুরু আইপিএল

সংযুক্ত আরব আমিরাতে আজ থেকে শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি২০ ক্রিকেট টুর্নামেন্টের চতুর্দশ আসরের বাকি অংশ। এর আগে গত মে মাসে করোনার প্রভাব বেড়ে যাওয়ায় মাঝপথে নিজ দেশ ভারতে স্থগিত হয়েছিল আসরটি। সে সময় ২৯টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। চার মাস পর মরুরদেশে শুরু হচ্ছে স্থগিত আইপিএলের বাকি ৩১টি ম্যাচ।

আজ প্রথম দিনই বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। প্রথম লেগে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইকে ৪ উইকেটে হারিয়েছিল রোহিত শর্মার মুম্বাই। তবে বাকি অংশে অনেক তারকাকেই খেলতে দেখা যাবে না। ইংল্যান্ডের বেন স্টোকস, জশ বাটলার, জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জোফরা আর্চার ও ক্রিস ওকস খেলবেন না।

এবারকার আইপিএলে আট দলের এই আসরের প্রথম পর্বের অংশ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে দিলিস্ন ক্যাপিটালস। এরপরই আছে, চেন্নাই, ব্যাঙ্গালুরু ও মুম্বাই। টুনার্মেন্টের বাকি ৩১ ম্যাচ হবে দুবাই, শারজাহ ও আবুধাবিতে। ১৫ অক্টোবর দুবাইয়ে ফাইনাল দিয়ে শেষ হবে আসরটি। আইপিএলের ফাইনাল শেষ হওয়ার দুদিন পরই টি২০ বিশ্বকাপ শুরু হবে। বাছাই পর্ব দিয়ে শুরু হওয়া আসরের প্রথম দিকের ম্যাচগুলো হবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে।

কোহলি বলেন, এটি একটি রোমাঞ্চকর পর্ব হতে যাচ্ছে এবং আমাদের জন্য আরসিবিতে এবং তারপর টি২০ বিশ্বকাপে ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। অনেকেরই চোখ থাকবে কোহলি ও রোহিতের পারফরম্যান্সের দিকে। টি২০ দলের অধিনায়কত্ব নিতে যাওয়ার আগে, রোহিতের অধীনে পঞ্চমবারের মতো শিরোপা জেতে কিনা মুম্বাই, সেটিই দেখার বিষয়। গত এপ্রিলে ভারতে করোনা বেড়ে যাওয়ার কারণে, দল ছেড়েছিলেন কোহলির দলের দুই অস্ট্রেলিয়ান এডাম জাম্পা ও কেন রিচার্ডসন। তাদের পরিবর্তে দুসমন্থ চামিরা ও ওয়ানিন্দু হাসারাঙ্গাকে দলে নিয়েছে বেঙ্গালুরু। সঙ্গে সিঙ্গাপুরের ব্যাটসম্যান টিম ডেভিডকে দলে ভিড়িয়েছে তারা। ওকসের পরিবর্তে অস্ট্রেলিয়ার পেসার বেন দারশুইসকে দলে নেয় দিলিস্ন। বিশ্বকাপের আগে বিশ্রামের জন্য আইপিএল না খেলার সিদ্ধান্ত নেন ওকস।

পয়েন্ট টেবিলের পঞ্চমস্থানে থাকা রাজস্থানের হয়ে এই পর্বে দেখা যাবে না স্টোকস (মানসিক স্বাস্থ্য বিরতি), আর্চার (ইনজুরি), বাটলার (ব্যক্তিগত কারণ) ও লিয়াম লিভিংস্টোনকে। অর্থের কারণে টি২০ লিগটি বিসিসিআইর জন্য বড় অঙ্কের রাজস্ব যোগানদাতা। মহামারির আগে, প্রতি বছর ভারতের অর্থনীতির জন্য ১১ মিলিয়ন ডলারের বেশি আয় অনুমান করা হয়েছিল এবং ২০২২ সাল থেকে ১০ দল নিয়ে আয়োজন হবে আইপিএলের পরবর্তী আসরটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে