মিঠুনদের আক্ষেপ, স্বস্তি আকবরদের

মিঠুনদের আক্ষেপ, স্বস্তি আকবরদের

চট্টগ্রামে চলছে বাংলাদেশ 'এ' দল ও হাইপারফরম্যান্স ইউনিটের (এইচপি) মধ্যকার দু'টি চার দিনের ম্যাচের প্রথম ম্যাচ। যেখানে আগের দুই দিন দাপট দেখিয়েছে মোহাম্মদ মিঠুনের 'এ' দল। তৃতীয় দিনে গতকাল শনিবার আকবর আলীদের দ্রম্নত গুটিয়ে দিতে পারলে ফল নিজেদের পক্ষে নিয়ে আসার সম্ভাবনা ছিল 'এ' দলের। সেই পরিকল্পনায় বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। দিনভর ভারী বর্ষণের কারণে শনিবার মাঠে গড়িয়েছে মাত্র ৫ ওভার চার বল। এতে কাজটি কঠিন হয়ে গেল মিঠুন-নাঈম হাসানদের। তৃতীয় দিনের খেলা শেষে ৩ উইকেট হারানো এইচপি দলের সংগ্রহ ৫৫ রান। ওপেনার তানজিদ হাসান তামিম ৩১ ও তৌহিদ হৃদয় ৯ রানে অপরাজিত থেকে আজ রোববার চার দিনের ম্যাচের শেষ দিনের খেলা শুরু করবেন। এদিন শুরু থেকেই ছিল বৃষ্টির বাগড়া। বৃষ্টি কমলে ভেজা চট্টগ্রামের মাঠের আউটফিল্ড শুকিয়ে দুপুর ২টায় শুরু হয় তৃতীয় দিনের খেলা। তবে ২৬ মিনিট পরেই আবার শুরু হয় বৃষ্টি। তার মাত্রা এতটা তীব্র ছিল যে, ঘণ্টাখানেক অপেক্ষা করে সাড়ে ৩টার সময় দিনের খেলা শেষ করতে বাধ্য হন ম্যাচ অফিসিয়ালরা।

তিনটি ওয়ানডের সঙ্গে দু'টি চার দিনের ম্যাচের সূচি রয়েছে এইচপি ও 'এ' দলের। চার দিনের ম্যাচ দিয়ে শুরু হয়েছে দুই দলের লড়াই বৃহস্পতিবার প্রথম ম্যাচের প্রথম দিনে মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন 'এ' দলের ব্যাটসম্যান নাজমুল হাসান শান্ত। ম্যাচের দ্বিতীয় দিন শুক্রবার ১৫ রানের জন্য একই আক্ষেপে পুড়েছেন 'এ' দলের ইরফান শুক্কুর। এতে ৩৩৯ রানে গুটিয়ে যায় 'এ' দল। এইচপি দলের হয়ে সুমন খান নেন ৪ উইকেট। হাসান মুরাদের সংগ্রহ ২ উইকেট।

এরপর নিজেদের প্রথম ইনিংস শুরু করতে নেমে ম্যাচের দ্বিতীয় দিন ৩০ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে এইচপি। তারা ৩ উইকেট হারিয়ে দলীয় ৪১ রান নিয়ে শেষ করে দিনের খেলা। এইচপি ইউনিটের দুই ব্যাটসম্যান তানজিদ হাসান তামিম ২১ ও তৌহিদ হৃদয় ৫ রানে নিয়ে শনিবার তৃতীয় দিনের খেলা শুরু করেছিলেন। তবে বৃষ্টির কারণে দিনের প্রায় পুরোটা সময়ই মাঠে বাইরে থাকতে হলো ক্রিকেটারদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে