বিশ্বকাপে মুক্তমনে খেলতে চান লিটন

ওমান ও সংযুক্ত আরব আমিরাতে প্রথমবারের মতো টি২০ বিশ্বকাপ খেলতে যাচ্ছেন ডানহাতি ওপেনার লিটন কুমার দাস। ব্যাটিংয়ে মুন্সিয়ানা, নান্দনিকতার বিচারে অনেকের চোখেই তিনি সেরাদের কাতারে, কিন্তু নিজের সামর্থ্যের ছাপ পারফরম্যান্সে সেভাবে আসেনি। এবারের বিশ্বকাপে তিনিই হতে পারেন বাংলাদেশের এক্স-ফ্যাক্টর। সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপে লিটন জানিয়েছেন তার বিশ্বকাপ ভাবনা।
বিশ্বকাপে মুক্তমনে খেলতে চান লিটন

প্রশ্ন : বিশ্বকাপে দলের মূল ওপেনার হিসেবে আপনার ভূমিকা কেমন হবে?

লিটন দাস : আপনারা দেখেন টি২০ খেলাটা কিন্তু কম সময়ের। দল চায় ওপেনাররা যেন ভালো শুরু করে, আমার ভূমিকা হবে দলকে ভালো শুরু এনে দেওয়া।

প্রশ্ন : ওপেনারদের অ্যাঙ্কর রোল বা আগ্রাসী কোন ভূমিকায় আপনাকে দেখা যাবে?

লিটন : বিষয়টা হচ্ছে সবাইকে ম্যাচের পরিস্থিতি বুঝে খেলতে হবে। এখানে কোনো লিখিত কিছু নাই যে আজ এভাবে খেলতে হবে, কাল আরেকভাবে। আমাদের পরিস্থিতি অনুযায়ী খেলতে হবে, শুধু আমার একার জন্য নয়, সবার জন্যই এটা প্রযোজ্য।

প্রশ্ন :ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স বলেছেন সব ফরম্যাটে আপনি বিশ্বের সেরা দশ ব্যাটসম্যানের একজন হতে পারবেন। আপনার নিজের কি মত এই ব্যাপারে?

লিটন : এটা বলা খুব কঠিন, কারণ আমার ক্যারিয়ার শুরু হয়েছে ক'বছর হলো। আর আমি এমনকি ভালো বা সফল পারফর্মারও না। তিনি যেটা বলেছেন সেটা হয়তো অনেক পরে ক্যারিয়ারের শেষে গিয়ে আসতে পারে। কিন্তু এটা প্রমাণ করতে হলে আমাকে অনেক পারফরম্যান্স করে দেখাতে হবে। পারফরম্যান্সের কোনো বিকল্প নেই। কাজেই এখন ভাবার সময় নাই যে কে কি বলল। দিনশেষে আমাকেই পারফর্ম করতে হবে। সেই জায়গায় যেতে হলে আমাকে অনেক কাজ করতে হবে।

প্রশ্ন : মিরপুরের উইকেটে খেলে বিশ্বকাপের প্রাণবন্ত উইকেটে মানিয়ে নেওয়া কঠিন হবে না?

লিটন : আমরা সেখানে সাত-আট দিন আগে যাব। একটা ক্যাম্প হবে। আমার মনে হয় ওই সময়ে মানিয়ে নিতে পারব। দুবাই, আবুধাবিতে আগেও খেলেছি। আমার মনে হয় না মানিয়ে নিতে খুব বেশি সমস্যা হবে।

প্রশ্ন : বিশ্বকাপে প্রত্যাশা আর চ্যালেঞ্জ কেমন হবে আপনার ?

লিটন : আন্তর্জাতিক ক্রিকেট মানেই চ্যালেঞ্জ। এখানে নির্ভার থাকার কোনো সময় নেই। প্রত্যাশার জায়গা থেকে যেটা বলব দলের ভালোর চেয়ে বড় কিছু নেই। দলকে জেতানোর মতো জায়গায় নিতে ভূমিকা রাখার চেয়ে বড় কিছু নেই।

প্রশ্ন : আগের ভুলগুলো সম্পর্কে কতটা সতর্ক আপনি?

লিটন : সব খেলোয়াড়ই ভুল করে। কেউই বলতে পারবেন না যে, আমি কাল ১০ রান করব বা একদম নিখুঁত ইনিংস খেলব। কোনো একদিন হয়তো একজন ব্যাটসম্যান কিছু ভুল করার পরও সেঞ্চুরি করে ফেলতে পারেন। আবার আরেকজন খুব নির্ভুল খেলেও হুট করে আউট হয়ে যেতে পারেন। ক্রিকেট এমন একটা খেলা যেখানে অনেক বেশি চিন্তা করলে, অনেক বেশি গবেষণা করলে বোকাও বনে যেতে হবে। তাই যতটা সম্ভব মুক্তমনে খেলা যায় তত ভালো দলের জন্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে