রোনালদোর হ্যাটট্রিকে দাপুটে পর্তুগাল

রোনালদোর হ্যাটট্রিকে দাপুটে পর্তুগাল

৩৬ বছর বয়স যে শুধুই সংখ্যা। তা আবারও প্রমাণ করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে দেখা পেলেন হ্যাটট্রিকের। পাঁচবারের ব্যালন ডি'অর জয়ীর দুর্দান্ত নৈপুণ্যে মঙ্গলবার রাতে পর্তুগাল ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে লুক্সেমবার্গকে। এই জয়ে 'এ' গ্রম্নপের ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে পর্তুগাল ৬ ম্যাচে পঞ্চম জয়ে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। লুক্সেমবার্গ সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। রাতের অন্য ম্যাচে ইংল্যান্ড ও হাঙ্গেরির ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

জোড়া পেনাল্টিতে শুরুতেই পর্তুগালকে এগিয়ে দিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো, শেষ দিকে দারুণ হেডে পুরো করলেন আরেকটি হ্যাটট্রিক, গোল পেলেন ব্রম্ননো ফার্নান্দেস আর জোয়াও পালিনিয়ো। লুক্সেমবার্গকে নিজ মাঠে পেয়ে বিধ্বস্ত করে দিল পর্তুগাল। নিজেদের মাঠে প্রথম ১৭ মিনিটেই লুক্সেমবার্গকে কোণঠাসা করে ফেলে পর্তুগাল। এই সময় তিনটি গোল এসেছে। ম্যাচ ঘড়ির আট মিনিটে বার্নাডো সিলভাকে ফেলে দিলে পেনাল্টি পায় পর্তুগাল। রোনালদো জোরাল শটে গোলকিপারের বিপরীত দিক দিয়ে বল জালে জড়িয়ে দেন। ১৩ মিনিটে রোনালদো আবারও পেনাল্টি থেকে জোরাল শটে ব্যবধান দ্বিগুণ করেন। বলের দিকে ঝাঁপিয়ে পড়েও গোলকিপার মরিস শেষ রক্ষা করতে পারেননি। ১৭ মিনিটে বার্নাডো সিলভার এসিস্টে ব্রুনো ফেরনান্দেজ নিচু শটে দলের হয়ে তৃতীয় লক্ষ্যভেদ করেন। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতির পর পর্তুগালের গোল-ক্ষুধা কমেনি। ৫৯ মিনিটে পালহিনহা চতুর্থ গোল করে লুক্সেমবার্গকে ম্যাচ থেকে ছিটকে দেন। ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে ক্রিশ্চিয়ানো রোনালদো হ্যাটট্রিক পূর্ণ করেন। ৮৭ মিনিটে রুবেন নাভাসের ক্রসে এই তারকা লক্ষ্যভেদ করে সমর্থকদের আনন্দে ভাসান।

অন্যদিকে ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডকে শুরুতে পিছিয়ে দেয় হাঙ্গেরি। প্রথমে গোল করে এগিয়ে থাকলেও তা ধরে রাখতে পারেনি। একপর্যায়ে ম্যাচে সমতা এনেছে সাউথগেটের দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে