মাঠে সোনালী অতীতকে ফিরিয়ে আনলেন আলফাজ-নকিবরা

মাঠে সোনালী অতীতকে ফিরিয়ে আনলেন আলফাজ-নকিবরা

হারিয়ে যাওয়া ফুটবলের জৌলুস ফিরিয়ে আনতে যশোরে মাঠে নেমেছিলেন সোনালি সময়ের মাঠ কাঁপানো ফুটবলার আলফাজ, নকিব, আরমান, গাউস, কাঞ্চনরা। শুক্রবার বিকেলে যশোরের সোনালি অতীত ক্লাবের মুখোমুখি হয়েছিলেন তারা। নব্বইয়ের দশকে জাতীয় দলের ফুটবলারদের নিয়ে গঠিত 'টিম ৯০ এফসি ঢাকা'র হয়ে মাঠ মাতালেন এই কৃতী ফুটবলাররা।

শুক্রবার বিকেলে যশোরের হামিদপুরে শামস্‌-উল-হুদা ফুটবল একাডেমি মাঠে প্রীতি ফুটবল ম্যাচে মুখোমুখি হয়েছিল 'টিম ৯০ এফসি ঢাকা' ও সোনালি অতীত ক্লাব যশোর। এই ম্যাচকে ঘিরে একাডেমি প্রাঙ্গণ সাবেক ও বর্তমান খেলোয়াড়দের মিলনমেলায় পরিণত হয়। উৎসুক দর্শকরাও ভিড় করেন মাঠ কাঁপানো আলফাজ, নকিব, আরমান, গাউস, কাঞ্চনদের পায়ে জাদু এক পলক দেখতে। বেলা সাড়ে তিনটার সময় শামস্‌-উল-হুদা ফুটবল একাডেমি মাঠে সোনালি অতীত ক্লাব, যশোর ও টিম ৯০ এফসি ঢাকার এই প্রীতি ম্যাচের বেলুন উড়িয়ে উদ্বোধন করেন প্রধান অতিথি যশোর-৬ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। সোনালি অতীত ক্লাব, যশোরের সভাপতি এবিএম আখতারুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ হালিম রেজা। আক্রমণ প্রতি আক্রমণে জমজমাট ম্যাচটি উপভোগ করেন কয়েক হাজার দর্শক। খেলার ৩৫ মিনিটের সময় 'টিম ৯০ এফসি ঢাকা'র বিদু্যৎ ফ্রি-কিক থেকে গোল করে দলকে এগিয়ে নেন। নির্ধারিত সময়ে আর কোনো দল গোলমুখ খুলতে না পারায় 'টিম ৯০ এফসি ঢাকা' জয়লাভ করেন।

প্রীতি ম্যাচে অংশ নেয়া খ্যাতিমান ফুটবলার আলফাজ আহমেদ ও ইমতিয়াজ আহমেদ নকিব বলেন, ফুটবলের সোনালি ঐতিহ্যকে নতুন প্রজন্মের সামনে তুলে আনতে এবং তাদের ফুটবলে উদ্বুদ্ধ করতে এমন আয়োজনে তারা অংশ নিয়েছেন।

সোনালি অতীত ক্লাব, যশোরের কোষাধ্যক্ষ হালিম রেজা জানান, দিনে দিনে ফুটবল তার ঐতিহ্য হারাতে বসেছে। তাই নতুন প্রজন্মকে ফুটবলে উদ্বুদ্ধ করতে এবং ফুটবলকে তৃণমূলে আরও বিস্তৃত করতে তারা এই আয়োজন করেছেন।

টিম ৯০ এফসি ঢাকা : আতাউর রহমান আতা, ইমতিয়াজ আহমেদ নকিব, আলফাজ, আরমান, জাকির-১, কাঞ্চন, মনি, জালাল, স্বপন, ডন, বিদু্যৎ, শুভ্র, নজরুল, শামীম, লিটন, রেন্টু, খোকন, তারেক, মিলন, সুজন-১, মিঠু, টিটো, ওয়ালিদ, বেলাল, বাপ্পী, হোসেন, মানিক, রোমান, আওলাদ, সালাউদ্দিন, সুজন-২, জাহাঙ্গীর, জাকির-২।

সোনালি অতীত ক্লাব, যশোর : সাথী, হালিম, জয়নাল, কাজী জামাল, লিটু, টনি, নিশাত, নিপ্পন, নিপু, মকবুল, মুন্না, পিরু, মোহাম্মদ উলস্নাহ, এনাম বাবু, বর্ডার, ওয়াসিম, জামাল ছোট, লাকী, সুমন, ইমন, রতন, রাজীব, নজু, আনিস, কুতুব, বিশ্ব, জয় সাহা, শান্ত, জামাল, জামাল-৩।

কোচ : হারান চন্দ্র দে, ম্যানেজার : কবিরুল হক কচি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে