কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের যুবারা

কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের যুবারা

গ্রম্নপ পর্বের শেষ ম্যাচ জিতে অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা। শনিবার রাতে 'এ' গ্রম্নপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে বৃষ্টি আইনে বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশ ৯ উইকেটে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাতকে। ফলে ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রম্নপ রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পায় বাংলাদেশের যুবারা। ৩ খেলায় সব জিতে ৬ পয়েন্ট নিয়ে গ্রম্নপ চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। ইংল্যান্ডের কাছে হার দিয়ে এবারের আসর শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে কানাডাকে ৮ উইকেটে হারায় বাংলাদেশের যুবারা।

'এ' গ্রম্নপ থেকে আগেভাগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল ইংল্যান্ড। দ্বিতীয় দল হিসেবে শেষ আটে যাওয়ার সুযোগ ছিল বাংলাদেশ ও আরব আমিরাতের। তাদের সামনে সমীকরণ ছিল, গ্রম্নপ পর্বের শেষ ম্যাচ জিতলেই কোয়ার্টার ফাইনালে উঠবে বাংলাদেশ বা সংযুক্ত আরব আমিরাত।

এমন সমীকরণ নিয়ে সেন্ট কিটসে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় বাংলাদেশ। বাংলাদেশ বোলারদের তোপে শুরু থেকেই চাপে পড়ে আরব আমিরাত। ৮ রানেই ২ উইকেট হারায় তারা। পরবর্তীতে আরব আমিরাতের মিডল-অর্ডারের তিন ব্যাটার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও বেশিদূর যেতে পারেনি। শেষ পর্যন্ত ৪৯তম ওভারে ১৪৮ রানেই অলআউট হয় আরব আমিরাত।

বাংলাদেশের পেসার রিপন মন্ডল ৩১ রানে ৩টি, আশিকুর জামান-তানজিম হাসান সাকিব ২টি করে এবং রাকিবুল হাসান-আরিফুল ইসলাম ১টি করে উইকেট নেন।

জয়ের জন্য ১৪৯ রানের লক্ষ্যে শুরুটা দারুণ ছিল বাংলাদেশের। ২১.২ ওভারে বাংলাদেশকে ৮৬ রানের সূচনা এনে দেন দুই ওপেনার মাহফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন। প্রথম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ২টি চার ও ১টি ছক্কায় ৩৭ রান করেন ইফতেখার।

কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। গত আসরের ফাইনালে এই ভারতকে বৃষ্টি আইনে ৩ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশের যুবারা। আগামী ২৯ জানুয়ারি অ্যান্টিগায় ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে