দুই দেশের মধ্যে দ্বিতীয় হয়ে রৌপ্য বাংলাদেশের

দুই দেশের মধ্যে দ্বিতীয় হয়ে রৌপ্য বাংলাদেশের

ইসলামিক সলিডারিটি গেমসের আরচারির কম্পাউন্ড নারী দলগত বিভাগে মাত্র দুটি দল থাকায় একটি পদক পাওয়া আগেই নিশ্চিত হয়েছিল বাংলাদেশের। দেখার ছিল সেই পদকের রংটা কী? বাংলাদেশের তিন মেয়ে শ্যমলী রায়, রোকশানা আক্তার ও পুষ্পিতা জামান তুরস্কের কোনিয়ায় শেষ পর্যন্ত সোনালি হাসি হাসতে পারেননি। তুরস্কের মেয়েদের কাছে হেরে রৌপ্য নিয়েই খুশি থাকতে হয়েছে আরচারির এই তিন কন্যাকে। তবে ফাইনালে বাংলাদেশের মেয়েরা ভালো লড়াই করেছিলেন।

শুরুতেই পথ হারালেন রোকসানা আক্তার, শ্যামলী রায়, পুষ্পিতা জামানরা। পরে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন বটে, কিন্তু ততক্ষণে বড্ড দেরি হয়ে গেল। স্বাগতিক তুরস্কের মুঠো থেকে সোনার পদকটি বের করে আনতে পারল না বাংলাদেশ। তুরস্কের কনিয়াতে চলমান ইসলামিক সলিডারিটি গেমসে একমাত্র আর্চারি ইভেন্ট থেকেই পদক পাচ্ছে বাংলাদেশ। বুধবার সেই ধারাবাহিকতায় মেয়েদের কম্পাউন্ড দলগত ইভেন্টে তুরস্কের কাছে ২২৯-২২২ পয়েন্টে হেরে রুপা পেয়েছে দল। এই আসরে এই প্রথম দলীয় বা ব্যক্তিগত ইভেন্টে প্রথম রুপা পেল বাংলাদেশ। এই ইভেন্টে দলই ছিল দুটি-তুরস্ক ও বাংলাদেশ। ফাইনাল ম্যাচে তাই দেখার ছিল স্বাগতিকদের বিপক্ষে কতটা লড়াই করতে পারে বাংলাদেশ। প্রথম সেটে ৫৮-৫৬ ব্যবধানের হেরে শুরুতেই ধাক্কা খায় দল।

কোনিয়া থেকে বাংলাদেশ আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল জানিয়েছেন, 'আমাদের মেয়েরা ফাইট দিয়েছে। ক্লোজ ম্যাচ হয়েছে। আমরা ২২৯-২২২ পয়েন্টে হেরে গেছি।'

আরচারিতে বাংলাদেশ আরেকটি ব্রোঞ্জ পদক পেয়েছে ছেলেদের রিকার্ভ দলগত বিভাগে। এই বিভাগের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ ৬-০ সেট পয়েন্টে হারিয়েছে সৌদি আরবকে। এই ইভেন্টে খেলেছেন রোমান সানা, সাগর ইসলাম ও হাকিম আহমেদ রুবেল। এর আগে রোমান সানা ও দিয়া সিদ্দিকী একক ইভেন্টের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়।

এছাড়া ব্রোঞ্জ এসেছে রিকার্ভ নারী দলগত বিভাগেও। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ ৬-২ সেট পয়েন্টে হারিয়েছে উজবেকিস্তানকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ আরচারি থেকে একটি রৌপ্য ও দুটি ব্রোঞ্জ পদক পেয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে