শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

এশিয়া কাপ আরচ্যারিতে বাংলাদেশের স্বর্ণ জয়

ক্রীড়া প্রতিবেদক
  ২০ মার্চ ২০২৩, ০০:০০
স্বর্ণপদক জয়ী আরচার দিয়া সিদ্দিকী ও হাকিম আহমেদ রুবেল -ওয়েবসাইট

চাইনিজ তাইপেতে এশিয়া কাপ ওয়ার্ল্ডর্ যাংকিং আরচারি টুর্নামেন্ট স্টেজ-১ এ স্বর্ণ জিতেছে বাংলাদেশ। রোববার রিকার্ভ মিশ্র দ্বৈতের ফাইনালে দিয়া

সিদ্দিকী ও হাকিম আহমেদ রুবেলের সমন্বয়ে গড়া বাংলাদেশ ৫-৩ সেট পয়েন্টে হারিয়েছে কাজাখস্তানকে।

রোববার ফাইনালে প্রথম সেটে বাংলাদেশ হেরেছিল। সেখানে কাজাখস্তান ৩৮-৩৬ পয়েন্টে জেতে। প্রথম সেট হারলেও পরের দুই সেট বাংলাদেশ জিতেছে যথাক্রমে ৩৫-৩৬ ও ৩৩-৩৭ পয়েন্টে। পরে বাংলাদেশ তিন সেটে ৪-২ পয়েন্টে লিড পায়। শেষ সেটে ৩৯-৩৯ পয়েন্টে ড্র হলে, বাংলাদেশ ৫-৩ সেট পয়েন্টে স্বর্ণ জিতে নেয়।

বাংলাদেশের এই জুটি সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে ৫-১ সেট পয়েন্টে হারিয়ে ফাইনালে উঠেছিল। এর আগে মালয়েশিয়াকে কোয়ার্টার ফাইনালে ৬-২ সেট পয়েন্টে হারিয়েছিল দিয়া সিদ্দিকী ও হাকিম আহমেদ রুবেলের জুটি। এর আগে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ ৬-২ সেট পয়েন্টে হারিয়েছিল মালয়েশিয়াকে।

এদিকে রিকার্ভ মিশ্রে স্বর্ণ জেতার পর ব্যক্তিগত ব্রোঞ্জ ইভেন্টে হেরেছেন বাংলাদেশের অলিম্পিয়ান আরচ্যার দিয়া সিদ্দিকী। মালয়েশিয়ার মাশায়িক সায়কিরার সঙ্গে তিনি ৬-৪ সেট পয়েন্ট হেরেছেন। প্রথম দুই সেটে দিয়া জেতেন ২৭-২৫, ২৮-২৭ পয়েন্টে। এরপর তিনি তিন সেট হেরে যান। এই তিন সেটে ২৮-১৬, ২৮-২৭, ২৭-২৬ পয়েন্টের ব্যবধানে দিয়াকে হারান মাশায়িক।

দিয়া ব্যক্তিগত ইভেন্টে ব্রোঞ্জ না পেলেও, আব্দুল হাকিম রুবেল পদক পেয়েছেন। কাজাখস্তানের আব্দুলিস্নন ইলফাতকে ৬-৪ সেট পয়েন্টে হারিয়েছেন। প্রথম সেটে রুবেল ২৬-২৮ পয়েন্টে হারেন। দ্বিতীয় সেট ২৮-২৮ পয়েন্টে ড্র হয়। তৃতীয় ও চতুর্থ সেট জিতেন রুবেল। পঞ্চম সেটে ২৮-২৮ পয়েন্টে ড্র হলে রুবেলের ব্রোঞ্জ নিশ্চিত হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে