শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ফতুলস্না স্টেডিয়াম সংস্কারে আড়াইশ কোটি টাকার প্রকল্প

ক্রীড়া প্রতিবেদক
  ২৯ মে ২০২৩, ০০:০০
নারায়ণগঞ্জের ফতুলস্না খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের এই ছবিটি বর্ষাকালের -ফাইল ফটো

ফতুলস্নার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামকে অচিরেই সংস্কার ও আধুনিকায়ন করে খেলার উপযোগী করে তোলা হবে। স্টেডিয়ামটির সংস্কারে ইতোমধ্যে আড়াইশ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। নারায়ণগঞ্জের এক অনুষ্ঠানে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

নারায়ণগঞ্জের ফতুলস্নায় অবস্থিত ২৫ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামটি ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের আমলে নির্মিত হয়। ২০০০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টেডিয়ামটির উদ্বোধন করেন। দীর্ঘ ৬ বছর ধরে স্টেডিয়ামটি পানির নিচে তলিয়ে আছে। আউটার স্টেডিয়ামের অবস্থাও একই। পয়ঃনিষ্কাশন ব্যবস্থা না থাকায় এটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। ব্যবহার না হওয়ায় অযত্ন-অবহেলায় স্টেডিয়ামের মূল গ্রাউন্ড, গ্যালারিসহ সবকিছু ধ্বংসপ্রায়।

পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকায় স্টেডিয়ামের ভেতরে মাদকসেবীদের আড্ডা জমে উঠেছে। চুরি হয়ে গেছে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের অনেক যন্ত্রাংশ। স্টেডিয়ামটি আইসিসি অনুমোদিত আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামগুলোর মধ্যে অন্যতম ছিল। কিন্তু অবহেলায় আন্তর্জাতিক স্টেডিয়ামটি এখন ঘরোয়া ক্রিকেট খেলার যোগ্যতাও নেই। বিষয়টি অজানা নয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলেরও।

তিনি বলেন, 'আন্তর্জাতিক মানের এই ক্রিকেট স্টেডিয়ামটি দীর্ঘদিন যাবৎ পানির নিচে তলিয়ে আছে। এটি সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে বাস্তবায়নযোগ্যতা নিরীক্ষা বা ফিজিবিলিটি স্টাডি করে রিপোর্ট জমা দেওয়া হয়েছে। স্টেডিয়াম সংস্কারে প্রায় আড়াইশ কোটি টাকা বরাদ্দ হয়েছে। আশা করি, খুব শিগগিরই স্টেডিয়ামের উন্নয়নের কাজ শুরু হবে এবং খেলার উপযোগী করা হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে