রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

অ্যাওয়ার্ড নাইট আয়োজন করতে চায় বিসিবি

এ বছরই দেখা যেতে পারে জমকালো অনুষ্ঠান। যেখানে শুধু ক্রিকেটার নয়, সংশ্লিষ্ট সবাইকেই স্বীকৃতি দেওয়ার কথা ভাবছে বিসিবি
ক্রীড়া প্রতিবেদক
  ৩১ মে ২০২৩, ০০:০০

ভালো খেলার স্বীকৃতি পেতে কার-না ভালো লাগে। সারা বছর যারা মাঠে দু্যতি ছড়ান, তার স্বীকৃতি ভালো করার ক্ষুধা আরও বাড়িয়ে দেয়। ফুটবলে যে কোনো খেলোয়াড়ের জন্য ব্যালন ডি'অর পরম আরাধ্য এক পুরস্কার। তেমনি আইসিসিও প্রতিবছর সেরা পারফর্মারদের সম্মানিত করে। ১৩৪ বছর ধরে উইজডেনও দিয়ে আসছে এমন স্বীকৃতি।

বিশ্বের শীর্ষ ক্রিকেট বোর্ডগুলো প্রতিবছর আয়োজন করে অ্যাওয়ার্ড অনুষ্ঠান। পুরস্কৃত করে বর্ষসেরা ক্রিকেটারদের। প্রতিবেশী ভারত-পাকিস্তানেও আছে এ রীতি। ব্যতিক্রম বাংলাদেশের ক্রিকেটে। প্রায় দেড় যুগ আগে দু-বছর অ্যাওয়ার্ড নাইট অনুষ্ঠিত হলেও এরপর তা বন্ধ হয়ে যায়। পরবর্তী সময়ে আশ্বাস দিলেও নেওয়া হয়নি উদ্যোগ। তবে আর আশ্বাস নয়। দীর্ঘ অপেক্ষার অবসান হতে পারে এ বছরই।

গত রোববার দেশের ক্রীড়া সাংবাদিকদের প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন ক্রীড়ালেখক সমিতির জমকালো অনুষ্ঠান দেখেই বিসিবি এ উদ্যোগ নিতে যাচ্ছে বলে ধারণা করা যেতে পারে।

দীর্ঘ বিরতির পর আবারও অ্যাওয়ার্ড নাইট আয়োজন করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির কাছে প্রস্তাবটি উত্থাপন করেছেন মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু। এ বছরই দেখা যেতে পারে জমকালো অনুষ্ঠান। যেখানে শুধু ক্রিকেটার নয়, সংশ্লিষ্ট সবাইকেই স্বীকৃতি দেওয়ার কথা ভাবছে বিসিবি।

এ বিষয়ে বিসিবির পরিচালক তানভীর আহমেদ টিটু গণমাধ্যমকে বলেন, 'বিসিবিতে এটা নিয়ে আলোচনা করেছি। তারা খুব ভালোভাবে নিয়েছে। এটা অনেকদিন করা হয়নি, করা উচিত বলে মনে করছে। মাঝখানে কোভিডের কারণে অনেক কিছুই হয়নি। তখন আমরা অনেক চ্যালেঞ্জের মধ্য দিয়ে গিয়েছি। এ বছর আমি তুলে ধরেছিলাম। এটা নিয়ে পজিটিভ উত্তর পেয়েছি। আশা করি এমন অনুষ্ঠান এ বছর আমরা একটা করতে পারব।'

অ্যাওয়ার্ড নাইট করলে তা হবে জমকালো আয়োজনে। যেখানে শুধু ক্রিকেটারই নয়, সংশ্লিষ্ট সবাইকেই দেওয়া হবে স্বীকৃতি।

টিটু বলেন, 'প্রতিটি খেলোয়াড়, কোচ, স্টাফ, উদীয়মান ক্রিকেটার, সাংবাদিক এবং গ্রাউন্ডসম্যানরাও এ পুরস্কারের বিবেচনায় থাকতে পারেন। সে রকম যদি আমরা করি তাহলে সবার জন্য একটা অনুপ্রেরণার জায়গা তৈরি হবে। সবাই নিজ নিজ কাজের প্রতি মনোযোগী হবে।'

জট দীর্ঘদিনের। এখনো সিদ্ধান্ত হয়নি ক'বছরের সেরা পারফর্মারদের পুরস্কৃত করা হবে। বিসিবির পরবর্তী সভায় নেওয়া হতে পারে এ বিষয়ে সিদ্ধান্ত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে