সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

নিউজিল্যান্ডের হালকা অনুশীলন

ক্রীড়া প্রতিবেদক
  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০
নিউজিল্যান্ডের হালকা অনুশীলন

বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নিউজিল?্যান্ড ক্রিকেট দল এখন ঢাকায়। শনিবার গভীর রাতে ছয় সদস্যের দল ঢাকায় পা রাখে। রোববার চলে আসেন বাকিরা।

ধারণা করা হচ্ছিল, কিউইরা বিশ্বকাপের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সেরা স্কোয়াড পাঠাবে বাংলাদেশে। কিন্তু তেমনটা হয়নি। এসেছে দ্বিতীয় সারির দল। যে দলকে নেতৃত্ব দিচ্ছেন পেসার লোকি ফার্গুসন। ৩২ বছর বয়সি ক্রিকেটার এবারই প্রথম জাতীয় দলকে নেতৃত্ব দেবেন।

ওয়ানডে দলে একজন নতুন মুখ ডিন ফক্সক্রফট। তাকেই গতকাল অনুশীলনে বেশি সময় দিতে দেখা গেছে। পুরো দল নিয়ে মঙ্গলবার থেকে পুরোদমে অনুশীলন করবে কিউইরা। আগামী ২১ সেপ্টেম্বর মিরপুরে শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজ। ২৩ ও ২৬ সেপ্টেম্বরের বাকি দুই ম্যাচও হবে মিরপুরে।

শেন জার্গেনসন নিউজিল্যান্ড ক্রিকেট দলের পেস বোলিং কোচ হয়ে আবার ফিরেছেন বাংলাদেশে। সদা হাসিখুশি মানুষটি ছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক প্রধান কোচ। পারিবারিক কারণে যখন দায়িত্ব ছাড়েন তখন তিনিই কেবল পেয়েছিলেন ফেয়ারওয়েল। ২০২১ সালে কোভিডের পরপর কিউইরা বাংলাদেশে এসেছিল পাঁচটি টি২০ খেলতে। জার্গেনসন এসেছিলেন সেবারও। কিন্তুজৈব সুরক্ষা বলয়ে থাকায় সেবার মন খুলে পুরনো আঙ্গিনা ঘুরতে পারেননি। গতকাল মিরপুরে প্রথম পা রেখেই চলে যান একাডেমিতে। সেখান থেকে হোম অব ক্রিকেট ঘুরে ইনডোরে। প্রাণবন্ত সময় কাটিয়েছেন শিষ্যদের নিয়ে।

নিউজিল্যান্ড দলের সাত ক্রিকেটার গতকাল অনুশীলন করেছে মিরপুরে। বাকিরা ছিলেন বিশ্রামে। অনুশীলনের ফাঁকে পুরনো কলিগদের সঙ্গে সাক্ষাৎ করে হাসিঠাট্টা করেছেন। কিউরেটর গামিনি ডি সিলভার সঙ্গে বেশ খোশমেজাজে কথা বলেছেন। পুরনো মাঠকর্মীরাও তাকে দেখে এগিয়ে কথা বলেছেন।

সফরকারী দলের প্রথম দিনের অনুশীলন ছিল বেশ হাল্কা মেজাজে। বেশিরভাগ সময়ই ক্রিকেটাররা স্পিনে অনুশীলন করেছেন। বিশ্বকাপের আগে বেশ কিছু নিয়মিত খেলোয়াড়কে বিশ্রামে রেখেছে নিউজিল্যান্ড। টিম সাউদি, টম ল্যাথাম, মিচেল স্যান্টনার, ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল, ম্যাট হেনরি, গেস্নন ফিলিপস, টিম সাইফার্টরা আসেননি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে