বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

আরচ্যারিতে ৭ম স্থান দিয়ে বাংলাদেশের শুরু

ক্রীড়া প্রতিবেদক
  ০২ অক্টোবর ২০২৩, ০০:০০
আরচ্যারিতে ৭ম স্থান দিয়ে বাংলাদেশের শুরু

১৯তম এশিয়ান গেমসের নবম দিনে শুরু হয়েছে আরচ্যারি। রোববার প্রথম দিন ছিলর্ যাংকিং রাউন্ড। রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ সপ্তম হয়েছে। স্কোর করেছে ১৯৬৩। রোমান সানা ৬৪৮, সাগর ইসলাম ৬৬২ ও রামকৃষ্ণ সাহা ৬৫৩ স্কোর করে। শীর্ষ তিনে আছে দক্ষিণ কোরিয়া, চাইনিজ তাইপে ও ভারত। এদিকে ব্যক্তিগত ইভেন্টে সাগর ইসলাম ২২ ও রামকৃষ্ণ সাহা ২৯তম হয়ে লড়বেন। দীর্ঘ ১১ মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে দলগত ইভেন্টে সুযোগ পেলেও ব্যক্তিগত ইভেন্ট থেকে বাদ পড়েছেন রোমান সানা। এবার গেমসের নিয়ম অনুযায়ী প্রত্যেক দেশের শীর্ষ দুই তারকা সুযোগ পাবেন ব্যক্তিগত ইভেন্টে। নারীদের বিভাগে ১৮২৫ স্কোর করে বাংলাদেশ ১৪তম হয়েছে। দলগত ইভেন্টে লড়বেন দিয়া সিদ্দিকি, ফামিদা সুলতানা নিশা ও সিমা আক্তার শিমু। দিয়া ও নিশি খেলবেন ব্যক্তিগত ইভেন্টে। পুরুষ দলগত বিভাগে বাংলাদেশের প্রতিপক্ষ ভিয়েতনাম ও নারীদের বিভাগে চাইনিজ তাইপে। কম্পাউন্ডে পুরুষ বিভাগে ১২তম ও নারীদের বিভাগে অস্টম হয়েছে। কম্পাউন্ডের দলগত ইভেন্টে পুরুষদের প্রতিপক্ষ মালয়েশিয়া, নারীদের হংকং।

গলফ : ১৯তম এশিয়ান গেমসের নবম দিন শেষ হয়েছে গলফ। ওয়েস্ট লেক ইন্টারন্যাশনাল গলফ কোর্সে ১৪তম অবস্থানে থেকে শেষ করেছেন সিদ্দিকুর রহমান। চার রাউন্ড মিলে পারের চেয়ে ১৩ শট কম খেলেছেন তিনি। রোববার শেষ রাউন্ডে পারের চেয়ে চার শট কম খেলেন। আর পারের সমান শট খেলে জামাল হোসেন শেষ করেছেন ৩৫ নম্বর অবস্থানে। গলফে ব্যক্তিগত স্বর্ণ জিতেছেন হংকংয়ের তাইচি খো। পারের চেয়ে ২৭ শট কম খেলেছেন তিনি।

দাবা : তৃতীয় রাউন্ডে এসে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। হংকংকে হারিয়েছে ৩.৫-০.৫ পয়েন্টে। দুই গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও এনামুল হোসেনের সঙ্গে আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান নিজ নিজ ম্যাচে জিতেছেন। ড্র করেছেন নিয়াজ মোরশেদ। বাংলাদেশের অবস্থান আট নম্বরে। সোমবার চতুর্থ রাউন্ড।

ব্রিজ : রাউন্ড রবিনের দ্বিতীয় পর্বের তৃতীয় দিন দারুন কেটেছে বাংলাদেশের। সিঙ্গাপুরের কাছে হার দিয়ে দিন শুরু হলেও পরের দুই ম্যাচে হারিয়েছে চাইনিজ তাইপে ও থাইল্যান্ডকে। চতুর্থ ম্যাচে প্রতিপক্ষ না থাকায় পেয়েছে ওয়াকওভার।

কাবাডি (শুরু সোমবার) : ১৯তম এশিয়ান গেমসে বাংলাদেশের আরেক সম্ভাবনাময় ইভেন্ট কাবাডির অভিযান শুরু হচ্ছে আজ সোমবার। প্রথম দিন সকালে জাপানের বিপক্ষে নামবে ছেলেরা। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচ। গ্রম্নপ-এ তে জাপান ছাড়াও থাইল্যান্ড, চাইনিজ তাইপে ও ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। বি-গ্রম্নপে খেলবে ইরান, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া ও মালয়েশিয়া।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে