বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

জয়ে বছর শুরু রিয়ালের

ক্রীড়া ডেস্ক
  ০৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
জয়ে বছর শুরু রিয়ালের

স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদিদের বিপক্ষে দারুণ লড়াই করল মায়োর্কা। কিন্তু তাদের দুটি প্রচেষ্টা লাগল পোস্ট ও ক্রসবারে। পোস্ট বাধা হয়ে দাঁড়াল রিয়ালের সামনেও। শেষ পর্যন্ত অবশ্য ঠিকই জালের দেখা পেল তারা। মজবুত করল লা লিগার শীর্ষস্থান। নতুন বছরে নিজেদের প্রথম ম্যাচে বুধবার রাতে মায়োর্কাকে ১-০ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল। সান্তিয়াগো বের্নাবেউয়ে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেছেন আন্টোনিও রুডিগার।

আর সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের অপরাজেয় যাত্রা বেড়ে দাঁড়াল ১৮ ম্যাচে। গত ২৪ সেপ্টেম্বর লিগে নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৩-১ গোলে হারের পর এই তেতো স্বাদ আর পেতে হয়নি তাদের। এদিনের এই জয়ে ১৯ ম্যাচ থেকে রিয়ালের পয়েন্ট হলো ৪৮। এক ম্যাচ কম খেলে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা। তাদের সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তিনে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। তবে অ্যাটলেটিকোর সমান ৩৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে শিরোপাধারী বার্সেলোনা। আর ১৯ ম্যাচ থেকে ১৮ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে আছে মায়োর্কা।

পাঁচ ডিফেন্ডার নিয়ে রক্ষণ জমাট রেখে খেলতে থাকা মায়োর্কার বিপক্ষে ১৪ মিনিটে প্রথম উলেস্নখযোগ্য সুযোগ পায় রিয়াল। ডান দিক থেকে লুকা মদ্রিচের ক্রসে বক্সে জুড বেলিংহ্যামের ডাইভিং হেড অনায়াসে ঠেকান গোলরক্ষক প্রেদ্রাগ রাইকোভিচ। তবে ম্যাচের একমাত্র গোলটি হয়েছে ৭৮ মিনিটে। তাও আবার মায়োর্কার রক্ষণের অসতর্কতায়। অথচ এক পর্যায়ে এই রক্ষণ দিয়েই রিয়ালকে কাবু করার চেষ্টা করছিল সফরকারী দল। অপ্রত্যাশিত গোলের দেখাও পেতে বসেছিল। কিন্তু দুর্ভাগ্য দুটি চেষ্টাই বারে কিংবা পোস্টে আঘাত করে প্রতিহত হয়েছে।

প্রথমার্ধে চোট সারিয়ে ফেরা ভিনিসিয়ুস জুনিয়রও প্রত্যাবর্তন ম্যাচে গোলের দেখা পেয়ে যাচ্ছিলেন। তাকে হতাশ করেছেন মায়োর্কা গোলকিপার প্রেদ্রাগ রাজকোভিচ। শেষ পর্যন্ত ৭৮ মিনিটে ডেডলক ভাঙেন সেন্টার ব্যাক রুডিগার। মায়োর্কা রক্ষণের অসতর্কতায় কর্নার থেকে পাওয়া বলে হেড করে জাল কাঁপিয়ে জয়সূচক গোলটি করেছেন। যা ছিল তার মৌসুমের প্রথম গোল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে