বুধবার, ২২ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতের বিপক্ষে দল ঘোষণা আফগানিস্তানের

ক্রীড়া ডেস্ক
  ০৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
ভারতের বিপক্ষে দল ঘোষণা আফগানিস্তানের

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজের জন্য শনিবার রাতে ১৯ সদস্যের দল ঘোষণা করে আফগানিস্তান। এই সিরিজ দিয়ে দলে ফিরেছেন রশিদ খান। তবে তার খেলা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। পিঠের অস্ত্রোপচারের পর এখনো পুরোপুরি সেরে ওঠেননি তিনি।

বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে বেড়ানো মুজিব, নাভিন উল হাক ও ফজল হক ফারুকি ২০২৪ সালের কেন্দ্রীয় চুক্তি থেকে নিজেদের সরিয়ে নিতে চেয়েছিলেন। এতে বেজায় ক্ষেপে যায় আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। দেশের চেয়ে নিজেদের স্বার্থকে বড় করে দেখায় শাস্তি হিসেবে তাদের দুই বছর বিদেশি লিগ খেলতে অনাপত্তিপত্র না দেওয়ার সিদ্ধান্ত নেয় বোর্ড।

শাস্তি পেয়ে দ্রম্নতই মনোভাবে বদল আসে নাভিন ও ফারুকির। দেশের হয়ে খেলার 'প্রবল তাড়না' দেখিয়ে মুক্তি পান দুজন। সদ্য সমাপ্ত সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টি২০ সিরিজের দলেও ছিলেন তারা। তখন মেলবোর্ন রেনেগেডসের হয়ে বিগ ব্যাশে খেলছিলেন মুজিব।

আফগানিস্তানের টি২০ দল: ইব্রাহিম জাদরান (অধিনায়ক), রহমানউলস্নাহ গুরবাজ, ইকরাম আলিখিল, হাজরাতউলস্নাহ জাজাই, রেহমাত শাহ, নাজিবউলস্নাহ জাদরান, মোহাম্মাদ নবি, কারিম জানাত, আজমতউলস্নাহ ওমারজাই, শারাফউদ্দিন আশরাফ, মুজিব উর রহমান, ফজল হক ফারুকি, ফরিদ আহমাদ, নাভিন-উল-হাক, নুর আহমাদ, মোহাম্মাদ সালিম, কাইস আহমেদ, গুলবাদিন নাইব ও রাশিদ খান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে