বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ডি ব্রম্নইনের জাদুতে রোমাঞ্চকর জয় ম্যানসিটির

ক্রীড়া ডেস্ক
  ১৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
কেভিন ডি ব্রম্নইনকে অভিনন্দন জানাচ্ছেন কোচ পেপ গার্দিওলা

অসংখ্য সুযোগ তৈরি করেও কাজ হচ্ছিল না। ভাঙা যাচ্ছিল না নিউক্যাসল ইউনাইটেডের জমাট রক্ষণ। বদলি নেমে খেলার চিত্র পাল্টে দিলেন কেভিন ডি ব্রম্নইন। জাদুকরী ফুটবলে করলেন গোল, অবদান রাখলেন যোগ করা সময়ের গোলে। রোমাঞ্চ ছড়ানো ম্যাচ জিতে লিভারপুলের সঙ্গে ব্যবধান কমাল ম্যানসিটি। শনিবার রাতে প্রতিপক্ষে মাঠে অনেকটা সময় পিছিয়ে থাকা পেপ গর্দিওলার দল ম্যানসিটি প্রিমিয়ার লিগের ম্যাচটা নিউক্যাসলের বিপক্ষে জিতেছে ৩-২ গোলে।

বার্নার্ডো সিলভার গোলে এগিয়ে যায় ম্যানসিটি। পাল্টা-আক্রমণে ১৩৯ সেকেন্ডের মধ্যে আলেকসান্দার ইসাক ও অ্যান্থনি গর্ডনের দুই গোলে এগিয়ে যায় নিউক্যাসল। ম্যাচের ৭৪ মিনিটে সমতা ফেরানোর পর ববের গোলে অবদান রাখেন ডি ব্রম্নইন। প্রিমিয়ার লিগে ফেরার ম্যাচে নায়ক বেলজিয়ামের এই সৃষ্টিশীল মিডফিল্ডার। প্রিমিয়ার লিগে টানা তৃতীয় জয় পেল ম্যানসিটি। ২০ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এলো শিরোপাধারীরা। সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ছয় ম্যাচেই জিতল দলটি। এর ঠিক উল্টো অভিজ্ঞতা হলো নিউক্যাসলের। লিগে সবশেষ সাত ম্যাচে এটি তাদের ষষ্ঠ হার। ২১ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দলটি আছে ১০ নম্বরে। আর ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে অ্যাস্টন ভিলা।

ইংলিশ প্রিমিয়ার লিগে ৭৩ মিনিট পর্যন্ত ২-১ ব্যবধানে পিছিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। তারপর বেঞ্চ থেকে মাঠে নেমে ম্যাচটা ঘুরিয়ে দিলেন এমন একজন যিনি আগস্টের পর থেকে খেলাতেই ছিলেন না। হ্যামস্ট্রিং ইনজুরিতে বাইরে থাকা কেভিন ডি ব্রম্নইনা ৭৪ মিনিটে গোল করলে স্কোরে আসে ২-২ সমতা। তারপর থ্রিলারের জন্ম দিয়ে নিউক্যাসলের বিপক্ষে সিটিকে ৩-২ ব্যবধানে জেতাতেও অবদান রেখেছেন তিনি।

ইংলিশ প্রিমিয়ার লিগে ৭৩ মিনিট পর্যন্ত ২-১ ব্যবধানে পিছিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। তারপর বেঞ্চ থেকে মাঠে নেমে ম্যাচটা ঘুরিয়ে দিলেন এমন একজন যিনি আগস্টের পর থেকে খেলাতেই ছিলেন না। হ্যামস্ট্রিং ইনজুরিতে বাইরে থাকা কেভিন ডি ব্রম্নইন ৭৪ মিনিটে গোল করলে স্কোরে আসে ২-২ সমতা। তারপর থ্রিলারের জন্ম দিয়ে নিউক্যাসলের বিপক্ষে সিটিকে ৩-২ ব্যবধানে জেতাতেও অবদান রেখেছেন তিনি।

মিডফিল্ডার ডি ব্রম্নইন বেঞ্চ থেকে মাঠে নামেন ৬৯ মিনিটে। তারপর ক্লিনিক্যাল লো ফিনিশিংয়ে করেছেন ম্যাচের গুরুত্বপূর্ণ গোল। স্টপেজ টাইমে তৃতীয় গোল করা ওস্কার ববকে সেটি বানিয়ে দিতেও অবদান রাখেন তিনি। শুরুতে ২৬ মিনিটে ম্যানসিটিকে এগিয়ে দিয়েছিলেন বের্নার্ডো সিলভা। পরে সিলভার বদলি হন ডি ব্রম্নইন। শুরুর গোলটির পরেই সিটিকে কাঁপিয়ে দেয় নিউক্যাসল। ৩৫ মিনিটে বাঁকানো শটে গোল করেন অ্যালেক্সান্ডার আইজ্যাক। দুই মিনিট বাদে স্কোর ২-১ করেন অ্যান্থনি গর্ডন। তারপর তো দ্বিতীয়ার্ধে দেখা মেলে ডি ব্রম্নইনের ঝলক।

বেলজিয়ামের কেভিন ডি ব্রম্নইনের প্রত্যাবর্তনে দলের এই লড়াকু মানসিকতায় দারুণ তৃপ্ত ম্যানসিটির কোচ পেপ গার্দিওলাও। পরে তিনি বলেন, 'ম্যাচটা দুর্দান্ত ছিল। দলের জন্য এমন জয় ভালো কিছু বয়ে আনে। ছেলেরাও অবিশ্বাস্য; বিশেষ করে যেভাবে তারা খেলেছে। দলটা আমাকে দেখিয়েছে যে, তারা এখানে এভাবেই লড়াই করতে চায়। একইসঙ্গে চায় শিরোপা ধরে রাখতে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে