মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

দুই ব্রাজিলিয়ানের ঝলকে জিতল বসুন্ধরা কিংস

ক্রীড়া প্রতিবেদক
  ২০ জানুয়ারি ২০২৪, ০০:০০
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুক্রবার বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের একটি মুহূর্ত -ওয়েবসাইট

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে বসুন্ধরা কিংস। শুক্রবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে তারা ৩-০ গোলে হারায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। তবে জয়টা খুব সহজে পায়নি শক্তিধর বসুন্ধরা কিংস। কাগজে-কলমে তারা যেমন শক্তিধর। তেমনি জামলের আছে মাহফুজ হাসান প্রীতমের মতো একজন সেরা গোলরক্ষক। গোল না করতে পারলেও পুরো ম্যাচে কিংসের চোখে চোখ রেখে লড়াই করেছে জামাল। তবে শেষদিকে এসে সব প্রতিরোধ ভেঙে দেন কিংসের দুই ব্রাজিলিয়ান ফুটবলার।

চার ম্যাচের সবগুলো জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিগের চারবারের চ্যাম্পিয়ন কিংস। শেখ জামাল পেল তৃতীয় হারের তেতো স্বাদ। দিনের অন্য ম্যাচে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির বিপক্ষে ২-২ ড্র করেছে ফর্টিস এফসি।

গোপালগঞ্জে বসুন্ধরা-জামাল লড়াইয়ে কিংস গোল তিনটি করেছে ম্যাচের শেষ কয়েক মিনিটে। এর মধ্যে দু'টি গোল হয়েছে ইনজুরি টাইমে। জোড়া গোল করেন ডরিয়েলটনের। ৭৯ মিনিট, (৯০+২ মিনিট), (৯০+৬ মিনিট), ম্যাচের গোল স্কোরিংয়ের সময়গুলো লক্ষ্য করলেই বোঝা যাবে কিংসের সঙ্গে কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়েছে জামালের লড়াই। ম্যাচ শুরুর ২০ মিনিটে কিংসের রবিনহোর শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। ২৭তম মিনিটে শেখ জামালের ইগর লেইতের দূরপালস্নার ফ্রি কিকও অল্পের জন্য যায় পোস্টের বাইরে। ৩৩ মিনিটে রবিনহোর দারুণ ব্যাক হিলে মিগেল ফিগেইরা দামাশেনোকে পাস বাড়িয়ে বক্সে ঢুকে যান। দামাশেনো অবশ্য নিজেই চেষ্টা করেন, কিন্তু এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট লাফিয়ে ওঠা গোলরক্ষক প্রীতমকে পেরিয়ে ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়। বিরতির আগে শেখ জামালের রক্ষণে প্রচন্ড চাপ দেয় কিংস। ৪১তম মিনিটে সাদউদ্দিনের পাস ধরে ডরিয়েলটনের নেওয়া শট আটকালেও বিপদমুক্ত করতে পারেননি প্রীতম। বল চলে যায় রাকিবের পায়ে, তালগোল পাকিয়ে তিনিও নিতে পারেননি শট, এরপর দামাশেনোর শটও প্রতিহত হয়।

দ্বিতীয়ার্ধে কিংসের আক্রমণের ধার বাড়ে; কিন্তু প্রীতম ছিলেন বিশ্বস্ত দেয়াল হয়ে। ৫৮তম মিনিটে রবিনহোর ফ্রি কিকে দূরের পোস্টে থাকা ডরিয়েলটন টোকা দিয়েছিলেন, কিন্তু বলের লাইনে থাকা গোলরক্ষক আটকে দেন পা বাড়িয়ে। ৬৮তম মিনিটে কর্নারে উড়ে আসা বলে বোবুরবেক ইয়ুলদাশভের হেড দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে আটকান প্রীতম। একটু পর বক্সের ভেতর থেকে শরীর ঘুরিয়ে নেওয়া উজবেকিস্তানের এই ডিফেন্ডারের আরেকটি শটও ফেরান তিনি।

অবশেষে ৭৯তম মিনিটে ম্যাচের ডেডলক খোলে। ডানদিক থেকে রাকিবের ক্রসে হেডে প্রীতমের প্রতিরোধ ভাঙেন ফরোয়ার্ড ডরিয়েলটন। আর যোগ করা সময় দামাশেনোর থ্রম্ন পাস ধরে নিখুঁত চিপে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে নিজের গোলের জোড়া পূর্ণ করেন ডরিয়েলটন (২-০)। এ নিয়ে লিগে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোল হলো ৭টি। শেষের বাঁশি বাজার আগ মুহূর্তে দৃষ্টিনন্দন ফ্রি কিকে কিংসের জয় নিশ্চিত করে দেন রবিনহো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে