শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মেসি-সুয়ারেজ জেতাতে পারেনি মায়ামিকে

ক্রীড়া ডেস্ক
  ২১ জানুয়ারি ২০২৪, ০০:০০
লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। ইন্টার মায়ামির হয়ে ফ্রেন্ডলি ম্যাচে এলসালভেদরের বিপক্ষে জিততে না পারার হতাশা ফুটে উঠেছে এভাবেই -ওয়েবসাইট

সাড়ে তিন বছর পর একই ড্রেসিংরুমে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। তবে এবার বার্সেলোনার নয়, ইন্টার মায়ামির ড্রেসিংরুমে তাদের দেখা গেছে একসঙ্গে। ক্লাব ফ্রেন্ডলি ম্যাচে এলসালভেদরের বিপক্ষে বছরের প্রথম ম্যাচে ইন্টার মায়ামির জার্সিতে মাঠে নামবেন কিনা, সেটি অনিশ্চিত ছিল মেসির। কিন্তু শনিবার মেসি-সুয়ারেজের পুনর্মিলনীর দিনে জিততে পারেনি মায়ামি। গোলশূন্য ড্র নিয়ে ফিরতে হয়েছে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাবটিকে।

ভক্তদের হৃদয়ে থাকা মেসি সমর্থকদের মন বুঝবেন না, তা কী করে হয়! কারণ, গত বছরের ১১ নভেম্বরে সর্বশেষ মেসিকে মাঠে দেখেছেন ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে। এর মধ্যে কেটে গেছে ৫৭ দিন। মেসিকে মাঠের খেলায় দেখার জন্য যে ভক্তদের তর সইছে না, সেটি তিনি নিজেও বুঝলেন। তার উপর উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজের সঙ্গে এদিন মেসির জুটি গড়ার ম্যাচ। যে কারণে, সবাই চাইছিলেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা যেন ম্যাচটি খেলেন।

প্রস্তুতি ম্যাচে সাধারণত বেঞ্চের খেলোয়াড়দের ওপর পরীক্ষা-নিরীক্ষা চালান ক্লাবের ম্যানেজাররা। তবে এদিন ইন্টার মায়ামিকে দেখা গেল পুরোপুরি ব্যতিক্রম। পুরো শক্তি নিয়েই মাঠে নেমেছে মিয়ামি। কিন্তু মেসি-সুয়ারেজের পুনর্মিলনীর দিনে জিততে পারেনি মিয়ামি। গোলশূন্য ড্র নিয়ে ফিরতে হয়েছে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাবটিকে।

এদিন মেসিদের খেলাটি ছিল এলসালভেদরের মাঠে। প্রতিপক্ষের মাঠেও অধিকাংশই মেসির ভক্ত। মেসিকে মাঠে দেখে তারা খুশিতে আত্মহারা। ভক্তদের ভালোবাসায় সিক্ত মেসি খেলাও শুরু করেছিলের দুর্দান্ত। ম্যাচের ৫ মিনিটের মাথায় ডিফেন্সিভ হাফে একটি ফ্রি-কিক পেয়ে যান মেসি। এরপর ৩৬ মিনিটে গোলবারে দুটি শট নেন মেসি। তবে শট দুটি সেভ করেছেন এলসালভেদরের গোলরক্ষক।

আর ম্যাচের ৪০তম মেসির অ্যাসিস্ট থেকে বল পেয়ে দরুণ সুযোগ মিস করেছেন জর্দি আলবা। এদিন গোলে সহায়তার চেষ্টায় ছিলেন সুয়ারেজও। বেশ কয়েকবার পায়ে বল নিয়ে নিজের দক্ষতাও দেখিয়েছেন উরুগুয়ে ফরোয়ার্ড। দীর্ঘদিন পর মাঠে নামার কারণেই হয়তো নিজের সেরাটা দিয়ে খেলতে পারেননি মেসি-সুয়ারেজ। তবে সামনের ম্যাচগুলোতে বার্সেলোনার সেই মেসি-সুয়ারেজকে দর্শকরা দেখতে পারবেন কিনা, সেটিই এখন দেখার বিষয়।।ইন্টার মিয়ামির পরের ম্যাচ আগামী ২৩ জানুয়ারি যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগ ক্লাবের দল ডালাসের বিপক্ষে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে