শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

গুরুত্বপূর্ণ ম্যাচে রাসেলের মুখোমুখি ফর্টিস

ক্রীড়া প্রতিবেদক
  ২৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
গুরুত্বপূর্ণ ম্যাচে রাসেলের মুখোমুখি ফর্টিস

ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্টে গ্রম্নপ পর্বে আজ মঙ্গলবার নিজেদের শেষ ম্যাচ খেলতে যাচ্ছে রহমতগঞ্জ ও ফর্টিস এফসি। বসুন্ধরা কিংস অ্যারেনাতে দুপুর ২.৪৫ মিনিটে 'এ' গ্রম্নপের ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মুখোমুখি হবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। একই সময়ে মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে গ্রম্নপ 'সি'র ম্যাচে শেখ রাসেলের মুখোমুখি হবে ফর্টিস এফসি। রাসেলের প্রথম ম্যাচ হলেও ফর্টিসের জন্য খুবই গুরুত্বপূর্ণ এই ম্যাচ।

এবারের ফেডারেশন কাপে অংশ নিচ্ছে প্রিমিয়ার লিগের ১০ দল। গ্রম্নপ 'বি'তে চার দল হলেও গ্রম্নপ 'এ' এবং 'সি'তে তিনটি করে দল। গ্রম্নপ পর্ব শেষে কোয়ার্টার ফাইনালে খেলবে ৮ দল। তাই তিন গ্রম্নপের চ্যাম্পিয়ন রানার্সআপ দলসহ সেরা দু'টি তৃতীয় হওয়া দলও খেলার সুযোগ পাবে শেষ আটে। যে কারণে শেষ আটে খেলতে হলে আজকের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ রহমতগঞ্জ ও ফর্টিস এফসির জন্য। তিন দল থাকা গ্রম্নপের দলগুলো দু'টি করে ম্যাচ খেলতে পারবে। ইতোমধ্যে একটি করে ম্যাচ খেলা হয়ে গেছে এই দুই দলের। এরমধ্যে 'এ' গ্রম্নপের দল রহমতগঞ্জ নিজেদের প্রথম ম্যাচে পুলিশ ফুটবল ক্লাবের সঙ্গে ২-২ গোলের ড্র করেছে। তাই আজ জিতলে টেবিলের শীর্ষে উঠার সুযোগ থাকছে রহমতগঞ্জের। 'এ' গ্রম্নপে পুলিশ ও রহমতগঞ্জ উভয় দলেরই সমান ১ পয়েন্ট। দুই দলেরই গোলগড়ও সমান। শেখ জামালের প্রথম ম্যাচ তাই তারাও চাইবে জয়েই শুরু করার।

তবে নিজেদের প্রথম ম্যাচে বসুন্ধরা কিংসের কাছে হেরে শঙ্কায় 'সি' গ্রম্নপের দল ফর্টিস এফসি। যদিও কিংসের মতো শক্তিধর দলের বিপক্ষে লড়াই করে মাত্র ১-০ গোলের ব্যবধানে হারটা ফর্টিসের জন্য খুব একটা খারাপ পারফরম্যান্স নয়। এই গ্রম্নপে তিন পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা। শেখ রাসেল আজই প্রথম মাঠে নামছে। টুর্নামেন্টে নিজেদের টিকিয়ে রাখতে এই ম্যাচে তাই জয়ের চিন্তাই করতে হচ্ছে ফর্টিসকে। রাসেলকে হারাতে না পারলে ফর্টিসকে পড়তে হবে নানা সমীকরণের মারপঁ্যাচে। ফেডারেশন কাপে প্রথম ম্যাচে শক্তিধর বসুন্ধরার সঙ্গে না পারলেও এবার প্রিমিয়ার ফুটবল লিগে ঢাকা আবাহনীর মতো ঐতিহ্যবাহী দলকে ১-০ গোলে হারিয়ে দেয়ার কৃতিত্ব দেখিয়েছে ফর্টিস এফসি। লিগে তাদের এই কৃতিত্ব আজ আত্মবিশ্বাসের জ্বালানি হতে পারে ফর্টিসের।

গ্রম্নপ 'বি'তে চার দলের মধ্যে তিন পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ঢাকা আবাহনী। সমান পয়েন্ট নিয়ে গোলগড়ে তাদের পরের স্থানেই আছে চির প্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাব। গ্রম্নপের অন্য দুই দল চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্স ইউনিয়ন পয়েন্ট শূন্য। তবে গোলগড়ে সব থেকে খারাপ অবস্থানে আছে ব্রাদার্স ইউনিয়ন। নিজেদের প্রথম ম্যাচে ঢাকা আবাহনীর কাছে ৬-০ গোলে হেরেছিল গোপীবাগের দলটি। এই টুর্নামেন্টের গ্রম্নপ পর্বেই (১৩ ফেব্রম্নয়ারি) মৌসুমের প্রথম দেখা হতে যাচ্ছে চির প্রতিদ্বন্দ্বী ঐতিহ্যবাহী আবাহনী-মোহামেডানের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে