শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

চট্টগ্রাম আবাহনীর প্রথম জয়

ক্রীড়া প্রতিবেদক
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
চট্টগ্রাম আবাহনীর প্রথম জয়

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে (বিপিএল) এবারের মৌসুমে প্রথম জয়ের দেখা পেয়েছে চট্টগ্রাম আবাহনী। শনিবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে তারা শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারায় ২-০ গোলের ব্যবধানে। একই দিনে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়ন ২-২ গোলে ড্র করে ফর্টিস এফসির সঙ্গে।

এবারের মৌসুমে শুরু থেকেই চট্টগ্রাম আবাহনী খুব একটা ভালো ফল করতে পারছিল না। এর আগে ৫টি ম্যাচ খেলে তিনটিতে ড্র করলেও একটি ম্যাচেও জিততে পারেনি। অবশেষে ষষ্ঠ ম্যাচে এসে তারা জয় পেয়েছে তাদের থেকে শক্তিধর দলের বিপক্ষেই। শনিবার গোপালগঞ্জে একাধিক গোলের সুযোগ সৃষ্টি করেছিল শেখ জামালও। কিন্তু চট্টলার মতো দলের বিপক্ষেও গোল করতে পারেনি তারা। ১৭ মিনিটে বাঁ প্রান্ত থেকে ডেভিড ইফেগুয়ের ক্রস বক্সে পেয়েও গোল করতে পারেননি মান্নাফ রাব্বি। ২৭ মিনিটে জামালের ব্রাজিলিয়ান মিডফিল্ডার হিগর লেটে সতীর্থ ভস্নাদিমির দিয়াজের উদ্দেশে ক্রস করেন। তবে এই কলোম্বিয়ান ফরোয়ার্ড বল রিসিভ করার আগেই দারুণ দক্ষতায় বল ক্লিয়ার করেন চট্টলার অধিনায়ক ডিফেন্ডার ইয়াসিন খান। ৩৪ মিনিটে ডান প্রান্ত থেকে চট্টগ্রাম আবাহনীর ডিফেন্ডার রায়হান হাসানের লম্বা থ্রোতে বল পেয়ে বক্সে জটলার মধ্যে থেকে হেড নিয়েছিলেন সোহেল। তবে বল চলে যায় মাঠের বাইরে। ৪২ মিনিটে হিগর লেটের ক্রসে বুক দিয়ে বল রিসিভ করে প্রতিপক্ষের ডিফেন্ডারকে কাটিয়ে বল জালে ঠেলে দেন মান্নাফ রাব্বি। তবে দুর্ভাগ্য শেখ জামালের। ততক্ষণে রেফারি বাজিয়েছেন ফাউলের বাঁশি। তাই গোল করেও গোলবঞ্চিত হন ফাহিম। প্রথমার্ধ ছিল গোলশূন্য।

তবে প্রথমার্ধে জ্বলে উঠতে না পারলেও দ্বিতীয়ার্ধে দুই গোল আদায় করে নেয় বন্দর নগরীর দলটি। ৫০ মিনিটে বাঁ প্রান্ত থেকে রিয়াজের ক্রসে পোস্টের কাছেই বল পেয়েছিলেন ডেভিড ইফেগুয়ে। কিন্তু গোলের সুবর্ণ সুযোগটি কাজে লাগাতে পারেননি চট্টগ্রাম আবাহনীর এই নাইজেরিয়ান ফরোয়ার্ড। ৫৩ মিনিটে ম্যাচে লিড নেয় চট্টলা। একক প্রচেষ্টায় বল নিয়ে জামালের বক্সে ঢুকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন মান্নাফ রাব্বি (১-০)। গত মৌসুমে এই শেখ জামালের জার্সিতেই খেলেছিলন রাব্বি। সে কারণেই হয়তো বা গোল করেও উদ্‌যাপন করেননি। ৯০ মিনিটে বক্সের কাছ থেকে ডেভিড ইফেগুয়ের কোনাকোনি স্পট কিক ফেরাতে পারেননি জামালের গোলরক্ষক মাহফুজ হাসান প্রীতম (২-০)। এরপর আর ম্যাচে ফেরার তেমন কোন সুযোগই পায়নি জামাল। তাই চট্টগ্রাম আবাহনীর কাছে ২-০ গোলে হেরে যায় তারা।

অন্যদিকে রাজশাহীতে ম্যাচ শুরুর ৮ মিনিটেই লিড নেয় ব্রাদার্স ইউনিয়ন। ভালিজনভের জোগান দেয়া বলে গোল করেন ব্রাদার্সের ফরোয়ার্ড রাব্বি হোসেন রাহুল (১-০)। ৪১ মিনিটে পেনাল্টি পায় ফর্টিস এফসি। গাম্বিয়ান ফরোয়ার্ড পা ওমর বাবুর স্পট কিক আশ্রয় নেয় ব্রাদার্সের জালে (১-১)। তবে ৬৯ মিনিটে মোস্তফা খারাবার পাসে বল পেয়ে গোল করে আবারও ব্রাদার্সকে এগিয়ে দেন মাহবুবুর রহমান সুফিল (২-১)। ৭৮ মিনিটে ইউক্রেনের ফরোয়ার্ড হ্যারিসিন ভালেরির গোলে ম্যাচে আবারও সমতা আনে ফর্টিস (২-২)। শেষ পর্যন্ত এই ব্যবধানেই শেষ হয় ম্যাচটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে