শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

'ব্যাট করতে না পারলে সাকিব আর ক্রিকেটই খেলবেন না'

ক্রীড়া ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
মোহাম্মদ সালাউদ্দিন

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবার ভীষণ অচেনা লাগছে সাকিব আল হাসানকে। চোখের ডাক্তারের পরামর্শ নিয়ে এসে স্রেফ বোলার হিসেবে খেলছেন তিনি। সুযোগ থাকার পরও ব্যাট করতে নামছেন না। তবে এই সমস্যা যে স্থায়ী না সেটা নিশ্চিত করেছেন সাকিবের ঘনিষ্ঠ কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

চোখের সমস্যার কারণে ব্যাটিং ঠিকমতো করতে পারছেন না সাকিব। ব্যাটিং করলেও রান পাচ্ছেন না। চলমান বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে পাঁচ ম্যাচের চার ম্যাচ খেলেছেন। তাতে দুই ম্যাচে তিনে এবং আটে নেমেছিলেন তিনি। যদিও দুই ম্যাচে ২ রানের বেশি করতে পারেননি। ব্যর্থ হওয়ায় নিজেকে ফিরে পেতে এখন কঠিন পরিশ্রম করছেন। কুমিলস্না ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিনও অনুশীলনে সহায়তা করছেন তাকে।

বিপিএলে সাকিব এবার খেলছেন রংপুর রাইডার্সের হয়ে। বিপিএলে বরাবরের মতো এবারও দায়িত্বে কুমিলস্না ভিক্টোরিয়ান্সের। নিজ দলের খেলোয়াড় না হলেও সাকিবের বিষয়ে কথা বলতে হয় সালাউদ্দিনকে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭২ রানে অলআউট করে ৭ উইকেটে জিতে আসার দিনে নিজ দলের বাইরের অনেক বিষয়ে কথা বলেন সালাউদ্দিন। তার কাছে সাকিবের চোখের সমস্যা ও ব্যাট করা নিয়ে প্রশ্ন যায়। সালাউদ্দিন মনে করেন ব্যাট করার আশা আছে বলেই ক্রিকেটটা খেলে যাচ্ছেন সাকিব, না হলে এখনি বাদ দিতেন, 'সে যদি না-ই ফিরতে পারে, তাহলে তো ক্রিকেট খেলবে না। সে ফিরতে পারবে বলেই এখনো মাঠে আছে বলে আমি মনে করি।'

গত বিশ্বকাপ থেকেই চোখের সমস্যায় ভুগছেন সাকিব। বিশ্বকাপের পর আঙুলের চোটে ছিলেন খেলার বাইরে। সেইসঙ্গে ছিল নির্বাচনী ব্যস্ততা। বিপিএল দিয়ে মাঠে ফিরলেও এক ম্যাচ খেলার পরই দেখা যায় চোখের রেটিনার সমস্যা। বিপিএলের আগে লন্ডন ও এক ম্যাচ খেলে সিঙ্গাপুরে চিকিৎসা করাতে যান তিনি। মিশ্র কিছু পরামর্শে সতর্ক হয়ে খেলা চালিয়ে যাওয়া সাকিব কেবল বোলার হিসেবে খেলে যাচ্ছেন। তাকে ব্যাট করতে দেখা যাচ্ছে না।

সাকিবের সঙ্গে নিয়মিত কথা হলেও ক্রিকেটীয় বিষয়ে কম কথাই হয় বলে জানান সালাউদ্দিন, 'আমি আর সাকিব কথা বললে বেশির ভাগ ক্রিকেটের বাইরের কথাই বলি। খুব কম আমরা ক্রিকেট নিয়ে কথা বলি। আমরা সব সময় আমাদের সমস্যা কী, আমাদের সমাধান কী, সেটা নিয়ে চিন্তা করি বেশি। ক্রিকেট নিয়ে খুব কম কথা হয়। যে কথাগুলো হয়েছে, সেগুলো আসলে আমার খোলাসা করা উচিত হবে না।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে