শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হাথুরুর বিস্ফোরক মন্তব্যে বিব্রত বিসিবি

ক্রীড়া প্রতিবেদক
  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০

বিপিএল মানেই সমালোচনা এটা অনেক পুরনো কথা। তবে ঘরের মানুষ যখন সেই সমালোচনা করে তাহলে তো আরও বেশি গায়ে লাগবে সেটাই স্বাভাবিক। সম্প্রতি বিপিএলকে সার্কাসের সঙ্গে তুলনা করে বোমা ফাটিয়েছেন টাইগার হেড কোচ হাথুরুসিংহে। যার প্রতিক্রিয়া জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিপিএল শেষ করে শ্রীলংকা সিরিজে মাঠে নামবে বাংলাদেশ। তাই ছুটি শেষ করে ঢাকায় ফিরেছেন লঙ্কান হেডমাস্টার। এরপর ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে বিপিএল নিয়ে রীতিমতো ক্ষোভ ঝেড়েছেন হাথুরু।

বাংলাদেশ কেন টি২০-তে বিশ্বমানের দল হতে পারছে না? কোচ হিসেবে কেমন মাইন্ডসেট তৈরি করার চেষ্টা করছেন? এমন প্রশ্নের জবাবে হাথুরু বলেন, 'উপায় নেই তো! আমাদের একটা সঠিক টি২০ টুর্নামেন্ট নেই। শুনতে খারাপ লাগবে, কিন্তু মাঝেমধ্যে বিপিএল দেখতে গিয়ে আমি টিভি বন্ধ করে দেই। কিছু খেলোয়াড় তো কোনো ক্লাসেরই না।'

বিপিএলে ভালোমানের বিদেশি খেলোয়াড় আসছেন কম। যারাও আসছেন, পুরো টুর্নামেন্ট খেলছেন না। যার যখন ইচ্ছে হুট করে চলে যাচ্ছেন আরেক টুর্নামেন্টে। খেলোয়াড়দের আসা-যাওয়ার মধ্যেই দল সাজাতে হচ্ছে। ফলে স্থিতিশীলতা থাকছে না টুর্নামেন্টের।

হাথুরু বিপিএলের ওপর আইসিসিকে হস্তক্ষেপ করার আহ্বান জানান। তিনি বলেন, 'আমাদের বোর্ডেরও উচিত, এই বিষয়ে কিছু করা। অবশ্যই কিছু নিয়ম থাকতে হবে। একজন খেলোয়াড় একটা টুর্নামেন্ট খেলছে, পরে আরেকটা খেলছে। এটা সার্কাসের মতো। খেলোয়াড়রা তাদের সুযোগের কথা বলবে, কিন্তু এটা ঠিক নয়।

মানুষ আগ্রহ হারিয়ে ফেলবে, আমি আগ্রহ হারিয়েছি।'

হাথুরুসিংহের এমন মন্তব্য মোটেও ভালোভাবে নেয়নি বিসিবি। বিশেষ করে বিপিএলের আয়োজনের সঙ্গে জড়িত ক্রিকেট সংশ্লিষ্টরা কেউই টাইগারদের প্রধান কোচের বক্তব্য ভালোভাবে নেয়নি। বিসিবির বেতনভুক্ত কোচ হয়ে টুর্নামেন্ট চলাকালীন সময়েই এভাবে প্রকাশ্যে সমালোচনা করতে পারেন কিনা সেই প্রশ্নও অনেকের।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন জানান, হাথুরুর এমন বক্তব্যে তারাও বিব্রতকর। তিনি বলেন, 'আমরা হাথুরুর সাক্ষাৎকারটি পড়েছি। বিষয়টি আমাদের নজরেও এসেছে। এটা নিশ্চিতভাবেই বিব্রতকর। আমরা তার সঙ্গে কথা বলেছি। এটা নিয়ে আমরা পরবর্তীতে কথা বলব এবং আপনাদের জানাব।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে