রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বেতনের আওতায় আসছেন বয়সভিত্তিক দলের ফুটবলাররা

ক্রীড়া প্রতিবেদক
  ১৪ মার্চ ২০২৪, ০০:০০

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে ভারতের সঙ্গে যৌথভাবে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। অন্যদিকে একই দেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সাফ অনূর্ধ্ব-১৬ নারী দল। তবে নানান অর্জন সত্ত্বেও নিয়মিত লিগসহ নারী ফুটবল কাঠামো এখনও ঠিক করতে পারেনি দেশের ফুটবলের নিয়ন্তা সংস্থা- বাফুফে। বেতন-ভাতা নিয়ে বরাবরই রয়েছে নানান অভিযোগ।

এদিকে একের পর এক সাফল্য পেলেও আর্থিক সচ্ছলতা ছিল না নারী ফুটবলারদের। গত বছরে বাফুফের সঙ্গে চুক্তিবদ্ধ নারী ফুটবলারদের বেতন বৃদ্ধি পেয়েছে। এবার সেই চুক্তির আওতায় বয়সভিত্তিক দলের (অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-১৬) ফুটবলাররাও আসবেন এমনটাই দাবি বাফুফের নারী উইংয়ের চেয়ারপারসন মাহফুজা আক্তার কিরণের।

মঙ্গলবার বাফুফে ভবনে সাফজয়ী অনূর্ধ্ব-১৯ দলকে সংবর্ধনা দিয়েছে ওয়ালটন গ্রম্নপ। অর্জনের স্বীকৃতি ও উৎসাহ দিতে, খেলোয়াড়সহ পুরো টিম ম্যানেজমেন্টকে একটি করে ৩২ ইঞ্চি স্মার্ট টিভি উপহার দেওয়া হয়। সেখানেই নারী ফুটবলারদের বেতনের প্রসঙ্গটিও উঠে আসে। জবাবে কিরণ বলেন, 'আপনারা জানেন জাতীয় দলের ৩১ জন ফুটবলারের সঙ্গে আমাদের চুক্তি রয়েছে। তাদের আমরা বেতন দিয়ে থাকি। অনূর্ধ্ব-১৯ দল এবং অনূর্ধ্ব-১৬ দল ভালো করছে। এখান থেকেও ফুটবলারদের আমরা চুক্তির আওতায় আনব। যেন তাদের আর্থিক সমস্যা দূর হয়।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে