বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

তানভিরের ঘূর্ণিতে ব্রাদার্সকে বিধ্বস্ত করল আবাহনী

ক্রীড়া প্রতিবেদক
  ২১ মার্চ ২০২৪, ০০:০০
তানভির ইসলাম

বল হাতে শুরু থেকেই রুদ্ররূপে তানভির ইসলাম। তার ঘূর্ণির মায়াজালে পড়ে এক প্রান্তে রহমতুলস্নাহ আলী যা একটু লড়াই করলেন, তবে অপর প্রান্তে ব্যাটসম্যানদের আসা যাওয়া ছিল নিয়মিত। তাতে লড়াইয়ের পুঁজিও পায়নি ব্রাদার্স। পরে ব্যাটসম্যানদের দাপটে তা সহজেই পেরিয়ে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে আবাহনী লিমিটেড।

ফতুলস্নার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বুধবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৮ উইকেটে হারিয়েছে আবাহনী লিমিটেড। প্রথমে ব্যাটিংয়ে নেমে ২১.৩ ওভারে মাত্র ৭১ রানে গুটিয়ে যায় ব্রাদার্স। জবাবে মাত্র ১২.৩ ওভারেই জয় নিশ্চিত করে আবাহনী। আবাহনীর জয়ের নায়ক বাঁ-হাতি স্পিনার তানভীর ইসলাম। মাত্র ৭ রান খরচ করে পাঁচটি উইকেট নিয়েছেন তিনি।

আর সব মিলিয়ে দুই দলের মোট ১০০ ওভারের ম্যাচ শেষ হয়েছে ৩৩ ওভারে।

বুধবার সকালে শুরু হওয়া ম্যাচ শেষ হয় দুপুরের আগেই। দাপুটে জয়ে শীর্ষস্থান আরও মজবুত করল আবাহনী। তবে মাত্র ৭১ রানে গুটিয়ে গেলেও আব্বাস মুসা আলভিকে নিয়ে ৩৪ রানের ওপেনিং জুটি গড়েছিলেন রহমতুলস্নাহ। অর্থাৎ কেবল ৩৭ রান তুলতেই ১০টি উইকেট হারায় ব্রাদার্স। ইনিংসের সপ্তম ওভারে বল হাতে নিয়েই আব্বাসকে ফিরিয়ে ওপেনিং জুটি ভাঙেন তানভির।

পরের ওভারে আরেক ওপেনার রহমতুলস্নাহকে ফেরান আবাহনীর তরুণ পেসার আল ফাহাদ। এরপর আর কোনো প্রতিরোধই গড়তে পারেনি দলটি। ২৯ বলে ৩৫ রান করা রহমতুলস্নাহ দলের একমাত্র দুই অঙ্ক স্পর্শ করা ব্যাটসম্যান।

এরপর একে একে সৈয়দ জারিফ রহমান, অমিত মজুমদার, আবির হোসেন এবং মারাজ মাহবুব নিলয়কে তুলে নিয়ে নিজের ফাইফার (পাঁচ শিকার) পূরণ করেন তানভির। ৬ ওভার বল করে মাত্র ৭ রান খরচ করে এই ৫ উইকেট পান এই স্পিনার। ২টি করে উইকেট নেন আল ফাহাদ ও রাকিবুল হাসান। জবাবে নাঈম শেখের ৩০ এবং আফিফ হোসেন ধ্রম্নবর অপরাজিত ২৩ রানে ভর করে সহজ জয়ই পায় আবাহনী। তবে দারুণ ছন্দে থাকা সাব্বির হোসেন ও নাঈমকে আউট করে সান্ত্বনা খুঁজে নেয় ব্রাদার্স। দুটি উইকেট নেন পেসার নূর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে