বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ সফরে আসছে ভারতের মেয়েরা খেলা হবে সিলেটে

ক্রীড়া ডেস্ক
  ০৪ এপ্রিল ২০২৪, ০০:০০
সিলেটের মাটিতে টি২০ সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারতের নারী ক্রিকেট দল -ফাইল ফটো

চলতি বছর বাংলাদেশের মাটিতে হবে ওমেন্স টি২০ বিশ্বকাপ। তার আগে বাংলাদেশের মাটিতে খেলতে একের পর এক বড় দলগুলো আসছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ বৃহস্পতিবার তৃতীয় টি২৯ দিয়ে শেষ হচ্ছে দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ। তবে ব্যস্ততা কমছে না বাংলাদেশের নারী ক্রিকেটারদের। ঈদের পরই খেলতে হবে ভারতীয় নারী দলের বিপেক্ষে।

বাংলাদেশ ও ভারতের ৫ ম্যাচের টি২০ সিরিজের সূচি চূড়ান্ত হয়ে গেছে। হারমানপ্রীত কৌরদের সঙ্গে সিলেটে এই সিরিজ খেলবে নিগার সুলতানা জ্যোতির দল। বুধবার সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, সিরিজ খেলতে ২৩ এপ্রিল বাংলাদেশে আসবে ভারতীয় নারী ক্রিকেট দল। ২৮ এপ্রিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল মাঠে হবে প্রথম ম্যাচ। ৩০ এপ্রিল মাঠে গড়াবে দ্বিতীয় ম্যাচ।

প্রথম দুই ম্যাচ হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়, কৃত্রিম আলোতে। আর ২ ও ৬ মে পরের দু'টি ম্যাচ হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড টুতে। এই দুই ম্যাচ হবে দুপুর ২টায়। ৯ মে শেষ ম্যাচ মূল মাঠে সন্ধ্যা সাড়ে ছয়টায়।

শ্রীলংকায় আগামী জুলাইয়ে এশিয়া কাপ খেলতে যাওয়ার আগে এটিই বাংলাদেশের শেষ সিরিজ। মূলত এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপে প্রস্তুতির লক্ষ্যে ভবিষ্যৎ সফরসূচির বাইরে আয়োজন করা হচ্ছে সিরিজটি। গত জুলাইয়ে বাংলাদেশে ৩টি করে ওয়ানডে ও টি২০ খেলে গেছে ভারত। টি২০তে দুই ম্যাচ হারলেও শেষটি জেতে নিগার সুলতানার দল। পরে তুমুল নাটকীয় ওয়ানডে সিরিজ ড্র হয়। মাঠের ভেতরে-বাইরে নানা বিতর্কের সূত্রে উত্তেজনা ছড়ায় প্রবলভাবে। বছর ঘোরার আগেই সেই দ্বৈরথের নতুন অধ্যায় শুরু হতে চলেছে।

মূলত আগামী টি২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই এই সিরিজটির আয়োজন করা হবে। আগামী অক্টোবরে বাংলাদেশে হবে নারী টি২০ বিশ্বকাপের নবম আসর। অংশ নেবে সেখানে ১০টি দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি সিরিজে অবশ্য একদমই ভালো করতে পারছে না বাংলাদেশ। ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর

টি২০তেও প্রথম দুই ম্যাচ হেরেছেন তারা। সিরিজের শেষ ম্যাচটি

হবে আজ বৃহস্পতিবার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে