মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

অবসর ভেঙে খেলায় ফিরছেন আগুয়েরো

ক্রীড়া ডেস্ক
  ০৬ এপ্রিল ২০২৪, ০০:০০
আর্জেন্টাইন ফুটবলার সার্জিও আগুয়েরো

অবসর ভেঙে ফের খেলায় ফিরছেন আর্জেন্টাইন ফুটবলার সার্জিও আগুয়েরো। আগামী গ্রীষ্ম মৌসুম থেকে দ্য সকার টুর্নামেন্টে (টিএসটি) খেলবেন তিনি। টুর্নামেন্টটি শুরু হবে আগামী ৫ জুন যুক্তরাষ্ট্রের নর্থ-ক্যারোলিনায়, শেষ হবে ১০ জুন।

আগুয়েরোর খেলায় ফেরার বিষয়ে টিএসটির প্রতিষ্ঠাতা এবং সিইও জন মুগার এক বিবৃতিতে বলেন, এই বছরের মাঠে সার্জিও এবং তার দলকে স্বাগত জানাতে পেরে আমরা আনন্দিত। তিনি শুধু সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন নন, সর্বকালের সবচেয়ে কঠিন প্রতিযোগীদের একজন। তিনি মজা করতে এবং প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ক্যারিতে আসছেন, আর টিএসটি বিষয়টি এমনি। তবে ক্লাবের হয়ে খেলবেন আগুয়েরো সেটি নিশ্চিত হওয়া যায়নি।

২০২১ হৃদপিন্ডে সমস্যায় পড়ে প্রতিযোগিতামূলক খেলা থেকে অবসর নেন অ্যাগুয়েরো। বার্সেলোনায় থাকা অবস্থায় ১৮ বছরের ফুটবল ক্যারিয়ারের ইতি টানেন তিনি। বার্সেলোনায় আগুয়েরোর শেষ ম্যাচ ছিল আলভেজের বিপক্ষে। ওই ম্যাচে খেলার মাঠে হঠাৎ বুকে ব্যথা শুরু হওয়ায় তার বদলি খেলোয়াড় নামানো হয়। পরে জানা যায়, হৃদপিন্ডের ক্রিয়া সংশ্লিষ্ট রোগ অ্যারিথমিয়াতে আক্রান্ত আগুয়েরো। এরপর কয়েক মাস তার চিকিৎসা চলে। পরবর্তীতে সুস্থ হলেও খেলার মাঠে ফেরা হয়নি তার।

ক্লাব ক্যারিয়ারে অধিকাংশ সময় ম্যানচেস্টার ইউনাইটেডে কাটিয়েছেন আগুয়েরো। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটিতে ৩৯০ ম্যাচে ২৬০ গোল করেছেন তিনি। এছাড়া আর্জেন্টিনার হয়ে ৩টি বিশ্বকাপ খেলেছেন আগুয়েরো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে