শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

টি২০তে তানজিদ হাসান তামিমের অভিষেক

ক্রীড়া ডেস্ক
  ০৪ মে ২০২৪, ০০:০০
টি২০তে তানজিদ হাসান তামিমের অভিষেক

মাসখানেক পরই ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে বসতে যাচ্ছে টি২০ বিশ্বকাপের আসর। ক্রিকেটের এই মেগা টুর্নামেন্টের প্রস্তুতির অংশ হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি২০ সিরিজ খেলছে বাংলাদেশ দল। ঘরের মাঠের এই সিরিজের প্রথম টি২০তে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। টিম টাইগার্সের হয়ে শুক্রবার প্রথম টি২০তে অভিষেক হয়েছে তরুণ ওপেনার তানজিদ হাসান তামিমের।

বাংলাদেশের জার্সিতে খেলার স্বপ্ন আগেই পূরণ হয়েছে তানজিদ হাসান তামিমের। এবার দেশের হয়ে টি২০তেও খেলার অপেক্ষা ফুরালো। জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ দিয়ে এই সংস্করণে অভিষেক হয়েছে তার। তানজিদকে অন্তর্জাতিক টি২০ ক্যাপটা পরিয়ে দিয়েছেন অভিজ্ঞ মাহমুদউলস্নাহ রিয়াদ।

গত বছরের আগস্টে শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন তামিম। এরপর খেলে ফেলেছেন ১৫ ওয়ানডে। যেখানে প্রায় ১৯ গড়ে করেছেন ২৬৩ রান। যেখানে দুটি ফিফটিও আছে তার। তারপরও দলে জায়গাটা এখনও পাকাপোক্ত নয়। তবে একজন তরুণ ওপেনার হিসেবে তার ব্যাটিংয়ের ধরন আশা জাগাচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

জিম্বাবুয়ে সিরিজ বড় প্রভাব রাখতে পারে বাংলাদেশের বিশ্বকাপ দলে। বেশ কয়েকটি দেশ বিশ্বকাপ দল ঘোষণা করলেও বাংলাদেশ এই সিরিজের পারফরম্যান্স দেখে দল চূড়ান্ত করতে পারে। তাইতো তানজিদ তামিম, জাকের আলী ও সাইফউদ্দিনদের সামনে নিজেদের প্রমাণের সুযোগ থাকছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে